বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

ফাইনালের টিকিটের দাম ১৭ লাখ ! 

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯  

ডেস্ক রিােপার্ট (যুগের চিন্তা ২৪) : ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের পর্দা নামার বাকি আর মাত্র একদিন। স্বাগতিক ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনাল অনুষ্ঠিত হবে ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে রোববার (১৪ জুলাই) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়। 


ফাইনালের টিকেট আগেই বিক্রি হয়েছে তবে তা সাধারণ সমর্থকদের হাতে পৌঁছায়নি ঠিকভাবে। বিভিন্ন এজেন্সি কিনে নিয়েছে টিকিট আগেই। আর তারা এখন টিকিটের দাম হাঁকাচ্ছে কয়েকশত গুণ বেশি।

 

ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনালের একটি সাধারণ টিকিটের দাম উঠেছে প্রায় সাড়ে ১৪ লাখ টাকা। আর ভিআইপি গ্যালারিতে সেই টিকিটের দাম বেড়ে দাঁড়িয়েছে বাংলাদেশি টাকায় প্রায় ১৭ লাখ টাকা।

 

ক্রিকেট বিশ্বকাপে অনেক তৃতীয় পক্ষ অর্থাৎ প্রতিষ্ঠান আছে যারা আইসিসির কাছ থেকে টিকিট কিনে নিয়ে পরবর্তীতেই নিজেরাই টিকিট বিক্রি করে। আর ইংল্যান্ড বিশ্বকাপে এসব তৃতীয় পক্ষের কারণেই টিকিটের মূল্য বেড়ে দাঁড়াচ্ছে ১৭ লাখ টাকায়। তবে দর্শকদের কথা চিন্তায় রেখে টিকিট কালোবাজারিদের বিপক্ষে ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে আইসিসি।

 

এ ব্যাপারে আইসিসির কর্মকর্তা স্টিভেন এলওয়ার্দি  জানান, আমরা যেসব টিকিট এমন দামে বিক্রি হতে দেখছি সবগুলোকে বাতিল করে দিয়েছি। তবে যুক্তরাজ্যের আইন অনুযায়ী আমরা তাদের বিপক্ষে কোনো পদক্ষেপ নিতে পারছি না।

এই বিভাগের আরো খবর