রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

ফতুল্লা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন, ফেস্টুন বিলবোর্ড ছেয়ে গেছে 

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  দীর্ঘ ১৫ বছর পর শনিবার ৭ ডিসেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লা থানা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যাকজমক ভাবে সম্মেলন করার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ সম্মেলনকে কেন্দ্র করে ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো ফতুল্লা। 

এছাড়াও সম্মেলনকে ঘিরে বিভিন্ন সড়কে এবং পাড়া মহল্লায় ব্যানার ফেস্টুন, বিলবোর্ড ও তোড়নে সম্মেলনের আকর্শন বাড়িয়ে দিয়েছে। আর সম্মেলনকে ঘিরে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে বাড়তি আনন্দ দেখা দিয়েছে। 
 
শুক্রবার (৬ ডিসেম্বর) দুপুর হতে বিকেল পর্যন্ত ফতুল্লার বিভিন্ন এলাকায় সরেজমিনে ঘুরে সম্মেলনকে কেন্দ্র করে এমন দৃশ্য দেখা যায়। 
 
এদিকে ৭ ডিসেম্বর সকাল ১০টা হতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডস্থ ফতুল্লা স্টেডিয়াম সংলগ্ন নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে (নমপার্ক) ফতুল্লা থানা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠান করার আয়োজন করা হয়েছে। 
 
সম্মেলনে ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শিক্ষা উপ-মন্ত্রী ও আওয়ামীলীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। 

আর সম্মেলন উদ্বোধন করবেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই। আর প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আবু হাসনাত মো: শহিদ বাদল। 
 
এদিকে ফতুল্লা থানা আওয়ামীলীগের অভিভাবক খ্যাত এবং কর্মী বান্ধব নেতা নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানকে সম্মেলনে দাওয়াতি কার্ডে অতিথি করা হয়নি। 

শামীম ওসমানকে অতিথি না করায় নেতাকর্মীদের মাঝে নানা ধরনের প্রশ্ন দেখা দিয়েছে। নারায়ণগঞ্জের গুরুত্বপূর্ন ফতুল্লা থানা আওয়ামীলীগের সম্মেলনে কেন শামীম ওসমানকে কেন অতিথি করা হলো তা নিয়ে চলছে নানা ধরনের গুঞ্জন। 
 
সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড হতে ভূইগড়, জালকুড়ি, শিবুমার্কেট, আদালতপাড়া, চাষাঢ়া, জামতলা, অক্টো অফিস, মাসদাইর, পুলিশ লাইন, পঞ্চবটি, বিসিক, ভোলাইল, কাশিপুর, ফতুল্লা, পোস্ট অফিস, দাপা, আলীগঞ্জ, পাগলা, দেলপাড়া, ভুইগড়, শাহিবাজারসহ আশে পাশের এলাকায় ব্যানার, ফেস্টুস, বিলবোর্ডে ছেয়ে গেছে। সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের জন্য নির্বাচিত করতে আওয়ামীলীগের কাউন্সিলরদের কাছে আহবান লেখা ফেস্টুন দেখা যায়। চোখে পড়ার মত ফেস্টুন, বিলবোর্ড দেখা গেছে। আর সম্মেলনের ভেন্যু ফতুল্লা নব পার্ক বিভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে। পার্কে প্রবেশ পথ ও ভিতরে সাজানো হয়েছে আকর্শীয় ভিন্ন রুপে।   
 
ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল জানান, সম্মেলনের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আওয়ামীলীগের কাউন্সিলররা দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীদের নির্বাচিত করবেন। সম্মেলনের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শিক্ষা উপ-মন্ত্রী ও আওয়ামীলীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।   
 
নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই জানান, ফতুল্লা থানা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন করার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকল নেতাকর্মীদের উপস্থিতিতে যাকজকম ভাবে সম্মেলন অনুষ্ঠিত হবে। 

আর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শামীম ওসমান সম্মেলনে উপস্থিত থাকবেন এটাই আশা করছি। আর উনিই সম্মেলনের আমন্ত্রিত অতিথি কার্ডের নাম দিতে নিষেধ করেছেন। শামীম ওসমান আমাদের এমপি, উনি আওয়ামীলীগের সম্মেলনে উপস্থিত হবেন সেই প্রত্যাশা করছি।
 

এই বিভাগের আরো খবর