সোমবার   ০৪ মার্চ ২০২৪   ফাল্গুন ২১ ১৪৩০

ফতুল্লা মডেল থানায় ইজ্জত রক্ষায় মাত্র দুইপিস ইট

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৪  


নারায়ণগঞ্জের অতান্ত গুরুতপূর্ণ একটি থানা ফতুল্লা মডেল থানা। সেখানে প্রতিটি শত শত সাধারন মানুষের যাতায়াত। জেলা পুলিশের তালিকায় কাগজে কলমে মডেল থানায় রূপান্তরিত হলেও রক্ষণাবেক্ষণে নেই কারো তদারকি।

 

 

ফতুল্লা মডেল থানায় দর্শনার্থীদের ব্যবহার করার জন্য ২ টি টয়লেট থাকলেও দীর্ঘ দিন যাবত টয়লেট দুইটির দরজা ও লক ভেংঙ্গে গেলেও সংস্কারে কারো কোন মাথা ব্যাথা নেই। ফলে ইট দিয়ে চাপা দিয়ে সারতে হচ্ছে প্রকৃতির কাজ। সেই সাথে একজনকে বাইরে রেখে টয়লেটের ভিতরে যেতে হচ্ছে প্রসাব-পায়খানা করতে।

 


সরেজমিন গিয়ে জানা যায়, ফতুল্লা মডেল থানার নীচতলায় থানায় আগত দর্শনার্থীদের জন্য দুইটি টয়লেট থাকলেও একটির দরজা ভেঙে গেছে।আরেকটি টয়লেটের ভিতরের লক নষ্ট হলে ইট ব্যবহার করে ইজ্জত রক্ষা করছে টয়লেট ব্যবহার করা লোকজন।

 


নাম প্রকাশে অনিচ্ছুক দর্শনার্থীরা চরম ক্ষোভ প্রকাশ করে বলেন,পুলিশ নিজেদের ধান্ধা ঠিকই করলেও মাত্র এক থেকে দেড় হাজার টাকা খরচ করে টয়লেট ২ টি সংস্কার করতে এতো কৃপণতা কেন মাথায় আসেনা। সবচেয়ে বেশী কষ্ট পোহাতে হয় থানায় আগত মহিলাদেরকে।

 

 

একজনকে বাইরে দাঁড় করিয়ে রেখে টয়লেটের ভিতরে যেতে হয়। দীর্ঘদিন যাবত ফতুল্লা মডেল থানা পুলিশের ইজ্জত রক্ষায় জবানহীন ইট কাজ করে আসলেও থানায় অবস্থানরত শতাধিকের বেশী পুলিশ থাকলেও কেউ দায়িত্ব নেননি টয়লেটটি সংস্কারের।ফলে এটি নিয়ে নানা সমালোচনা হচ্ছে।
 

এই বিভাগের আরো খবর