সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

প্রিপারেটরী স্কুল ভবনের ৪র্থ তলার নামকরণ হবে ‘মুক্তিযোদ্ধা ভবন’

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেছেন, বাংলাদেশ যদি স্বাধীন না হতো তাহলে আমরা স্বাধীন রাষ্ট্রের নাগরিক পারতাম না। আমরা  মহান মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করি আমাদের এমন একটি স্বাধীন বাংলাদেশ উপহার দেয়ার জন্য। 


তাদের প্রতি শ্রদ্ধা রেখেই নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুল ভবনের ৪র্থ তলার নামকরণ করা হবে মুক্তিযোদ্ধা ভবন। শিক্ষদেরকে বলবো ভবনটিতে মুক্তিযোদ্ধাদের স্মৃতি বিজড়িত ছবি গুলো দেয়ালে ঝুলিয়ে দিবেন।


মঙ্গলবার (১৮ জুন) সকালে নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুলে  বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক তার বক্তব্যে তিনি এ সকল কথা বলেন।


এ সময় তিনি স্কুলের ৮ম ও ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে যারা প্রথম হবে তাদেরকে  জেলা প্রশাসক মেডেল  দেয়ার জন্য রেজুলেশ রাখার কথা বলেন। তিনি উদ্দেশ্য করে বলেন, বিদ্যালয় শুধু পড়া শুনা করলেই হবে না। পড়াশুনা পাশাপাশি শিল্প সাহিত্যের  মাঝে অংশগ্রহণ করতে হবে।


এ সময় লেডিস ক্লাব ও নারায়ণগঞ্জ ও জেলা মহিলা ক্রীড়া সংস্থা সভাপতি নাজমুন নাহার বলেন, তোমরা মা-বাবকে সম্মান করবে তাদের আদেশ-নির্দেশ মেনে চলবে তারা পাশাপাশি শিক্ষকদেরকে সম্মান করবে। তারা তোমাদের পিছনে শ্রম দিচ্ছে।

 

তোমাদেরকে মানুষ হিসাবে গড়ে তোলার জন্য তোমাদেরকে সু-শিক্ষা দিয়ে যাচ্ছে। তাই নিজেদের কে মা,বাবা গর্বিত সন্তান হিসাবে গড়ে তুলবে 


নারায়ণগঞ্জ প্রিপারেটরী  স্কুলে  প্রধান শিক্ষক  মো আব্দুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি রেহেনা আকতার, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার নাহিদা বারিকসহ স্কুলের শিক্ষক ও অভিভাবকরা ।
 

এই বিভাগের আরো খবর