বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

প্রধানমন্ত্রীকে কটুক্তির অভিযোগে গ্রেফতার আমিরের ২ দিনের রিমান্ড

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ডিজিটাল নিরাপত্তা আইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করার অভিযোগে গ্রেফতারকৃত আমির হোসেন পাটোয়ারি (৫৭) নামে এক ব্যক্তির ২দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 


বুধবার (৩০ অক্টোবর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামানের আদালতে হাজির করে ৭দিনের রিমান্ডের আবেদন করলে আদালত শুনানি শেষে ২দিনের রিমান্ড মঞ্জুর করেন।


প্রসঙ্গত, গত বুধবার (২৩ অক্টোবর) রাতে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নোমান হোসেন বাদী হয়ে তথ্য আইনে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করে। পরে রাতেই সিদ্ধিরগঞ্জ থানা এলাকা থেকে অভিযুক্ত আমির হোসেন পাটোয়ারিকে গ্রেফতার করা হয়। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক এ তথ্য নিশ্চিত করেন।


মামলা সূত্রে জানা যায়, আমির হোসেন তার ব্যবহৃত মোবাইল নম্বর-০১৭১১২০৪৯৫৯ হতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি থেকে সিদ্ধিরগঞ্জের পাইনাদী এলাকার ১০ তলা বিল্ডিং সংলগ্ন এএইচ কার্গো সার্ভিস নামক ব্যবসা প্রতিষ্ঠানে বসে গত বছরের ১০ জুন এবং চলতি বছরের ৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করে ফেসবুকে পোস্ট শেয়ার করেন। এছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর পুত্রবধূসহ দেশের গণ্যমান্য ব্যক্তি ও পুলিশের বিভিন্ন এডিট করা ছবি ও মানহানিকর পোস্ট শেয়ার করে। 


এ ব্যাপারে তাকে একাধিকবার সতর্ক করা হলেও সে উল্টো বাদী পক্ষকে ভয়ভীতি প্রদর্শন করে আসছিলো। পরে জেলা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নোমান হোসেন বাদী হয়ে তথ্য আইনে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন।

এই বিভাগের আরো খবর