বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

পোলষ্টার ক্লাবের মাঠের ‘সবুজায়ন’

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

যুগের চিন্তা ২৪ : খানপুর পোলষ্টার ক্লাব মাঠটি ছিল রুক্ষ। এই রুক্ষ মাঠেই প্র্যাকটিস চলতো। বিষয়টি পীড়াদিত ক্লাব কর্মকর্তাদের। অবশেষে সিদ্ধান্ত হয় মাঠ সবুজ হবে। অর্থাৎ মাঠে সবুজ ঘাস বসবে। খানপুরের ঐতিহ্যবাহী পোলষ্টার ক্লাব মাঠটিতে সবুজায়নের কাজ চলছে। 

 

বৃহস্পতিবার দুপুরে ‘হামিদ মিয়া ওয়াকফা এষ্টেট’ এর মাঠের ঘাস বসানোর কাজ সার্বিকভাবে তত্তাবধান করেন মডেল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা মোহামেডান ক্রিকেট কমিটির সাধারন সম্পাদক এবং খানপুরের কৃতি সন্তান আলহাজ্ব মাসুদুজ্জামান মাসুদ। এ সময় ক্লাবের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

 

মাসুদুজ্জামান মাসুদ মাঠ পরিদর্শনকালে বলেন, মাঠের ঘাস আরো ঘনত্ব করার জন্য যা যা করার দরকার করা হবে। এছাড়া তিনি মাঠের ভিতরে চারিদিকে বিভিন্ন ধরনের গাছ লাগানোর জন্য বলেন। 

 

তিনি আরো বলেন, মাঠের অভাবে ছেলেমেয়েরা খেলাধূলা করতে পারেনা। আর এই খেলাধূলা না করার কারনে সমাজে মাদকের আবির্ভাব ঘটেছে। তাই মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধূলার বিকল্প নেই। যখন যা প্রয়োজন হবে আমাকে বলবেন। 

 

জানাগেছে, খানপুরের হামিদ মিয়া ওয়াক্ফা এষ্টেট এর মাঠটি সবুজায়ন এর জন্য প্রথমে মাঠের চাররিদিক লোহার বেষ্টনী দেওয়া হয়। এরপর করা হয় মাটি ভরাটের কাজ। পরে মাঠে সবুজ ঘাস রোপন করা হয়। 

 

প্রায় তিন থেকে চার মাস সময় ধরে এ মাঠে সবুজায়নের কাজ করছেন ঢাকা থেকে আগত জাতীয় ষ্টেডিয়ামের প্রশিক্ষিত কর্মীরা। বর্তমানে মাঠে সবুজ ঘাস জন্মেছে। এখন চলছে পরিচর্যা। তাই দানবীর সমাজ সেবক মাসুদকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান পোলষ্টার ক্লব কর্তৃপক্ষ।  

 

এ সময় আরো বক্তব্য রাখেন, পোলষ্টার ক্লাবের সভাপতি ও বাংলাদেশ ট্যাক্সেস এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সহ-সভাপতি আলহাজ্ব লোকমান আহম্মেদ, ক্লাবের সাধারন সম্পাদক মাসুম কবির, নারায়ণগঞ্জ ভেটারেঞ্জ ক্লাবের প্রেসিডেন্ট জাহাঙ্গীর কবির পোকন, পোলষ্টার ক্লাবের সহ-সভাপতি  মো: আসাদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন, মো. কামরুজ্জামান, খানপুর ইসলামী কাফেলার সাধারন সম্পাদক সামসুজ্জামান ভাসানী, মহানগর শ্রমিকলীগের সহ-সভাপতি আলমগীর কবির বকুল, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ জাহাঙ্গীর, নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সদস্য মো. আসলাম, মো. সেলিম খান, পোলষ্টার ক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক আরিফুজ্জামান, হাজী নুরুদ্দিন আহম্মেদ, রাখিদ সরদার, নূর আলম, দ্বীপ, দান, দূর্জয়, রিয়াদ ও বাবু। অনুষ্ঠান সঞ্চলনা করেন ক্লাবের সহ-সভাপতি মো. টিপু সুলতান। 
 

এই বিভাগের আরো খবর