শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

পুলিশের বাধায় ছত্রভঙ্গ মহানগর বিএনপির সমাবেশ

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): ভোলার বোরহানউদ্দিনে স্থানীয় জনতা ও পুলিশের মধ্যে সংঘর্ষে চার জন নিহতের ঘটনায় মহানগর বিএনপির আয়োজিত বিভোক্ষ সমাবেশ পুলিশের বাধার মুখে পড়ে ছত্রভঙ্গ হয়ে গেছে।

 

বুধবার (২৩ অক্টোবর) বিকেল ৪ টায় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আয়োজিত এই প্রতিবাদ সমাবেশটি করার জন্য প্রথমে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পেছনে চাষাঢ়ার বালুর মাঠ এলাকায় এসে উপস্থিত হয় বিএনপির নেতাকর্মীরা। কিন্তু ব্যানার নিয়ে দাঁড়ানোর ৫ মিনিটের মধ্যেই জড়ো হওয়া মহানগর বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে বিএনপি নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়লে আর সমাবেশ করতে পারেনি তারা।  সমাবেশের জন্য মহানগর বিএনপির পক্ষ থেকে পুলিশের কাছে ১০ মিনিটের সময় চাওয়া হলে, ৫ মিনিট যেতে না যেতেই পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় বিএনপি কর্মীদের কাছ থেকে পুলিশ ব্যানার ছিনিয়ে নেয়। পরে উপস্থিত নেতৃবৃন্দ একটি মিছিল বের করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে আবারো ছত্রভঙ্গ করে দেয়।

 

এরআগে পুলিশের আচরণে ক্ষোভ প্রকাশ করে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন,  ভোলার সেই বর্বরোচিত ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজকে আমরা এখানে উপস্থিত হয়েছিলাম। কিন্তু আপনারা দেখতেই পারছেন যে, পুলিশ আমাদেরকে কথা বলার সুযোগটাও দিচ্ছেনা। আমাদের ব্যানার নিয়ে গেছে। আমরা কোনভাবেই কোন উস্কানিতে পা দিতে চাইনা। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে চাই। আমরা জনগণকে একটা কথাই বলতে চাই যে, অন্যায়ের বিরুদ্ধে আমরা সব সময় প্রতিবাদ করেছি এবং আমরা এই প্রতিবাদ করে যাবো। 

 

মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এড.আবুল কালাম উপস্থিত না থাকলেও সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাংগঠনিক সম্পাদক আবদুস সবুর খান সেন্টু, আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে সহ-সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, মনিরুল ইসলাম সজল, দপ্তর সম্পাদক হান্নান সরকার, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব আলী আজগর, যুগ্ম-আহবায়ক মনির মল্লিক, ফজলুল হক, জামাই মনির, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মাকিদ মোস্তাকিম শিপলু, আব্দুর রশিদ হাওলাদার, মহানগর বিএনপি নেতা এড.রিয়াজুল ইসলাম আজাদ, এড.আনিছুর রহমান মোল্লা, এড.মতিউর রহমান, আব্দুর রহিম, জাহাঙ্গীর মিয়াজী, আল মামুন, আল আরিফ, হারুন শেখ, জেলা মৎসজীবী দলের সদস্য সচিব শাহরিয়ার চৌধুরী ইমন প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর