বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

পুলিশের কারণে এখন গডফাদারদের ‘বেইল’ নাই : এড.মাসুম

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ‘নারায়ণগঞ্জে গডফাদাররা এখানকার মানুষকে দুই দশক ধরে জিম্মি করে রাজত্বের পর রাজত্ব করে আছে । যখন পুলিশ ঘুরে দাঁড়িয়েছে তখন কিন্তু গডফাদারদের বেইল নাই।’ বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড.মাহবুবুর রহমান মাসুম। 

 

শনিবার (৫ অক্টোবর) দুপুরে নগরীর শায়েস্তা খান রোডে গণগ্রন্থাগার মিলনায়তনে ‘সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আক্ষেপ করে বলেন, ‘সবসময় একটি আপসোস হয়। বিমান ছিনতাই হয়েছে সেখানে নারায়ণগঞ্জ । জিকে শামীম ধরা পড়েছে সেখানেও  নারায়ণগঞ্জ। সেলিম ধরা পড়েছে সেখানেও নারায়ণগঞ্জ। শামীম-সেলিমের যন্ত্রণায় আমরা অতিষ্ট হয়ে গেছি।’

 

মাহবুবুর রহমান মাসুম প্রশ্ন রেখে বলেন, ‘পুলিশের অভিযান চালাতে গেলে কেন ম্যাজিস্ট্রেট নিতে হবে। ম্যাজিস্ট্রেট যদি প্রয়োজন হয় পুলিশ ম্যাজিস্ট্রেট পাবে। সাম্প্রতিক সময়ে নকল টিভি, নকল সুগন্ধী উদ্ধার অভিযানেও সেখানে কেন ম্যাজিস্ট্রেট লাগবে। অভিযানে জব্দ হওয়া মালামালের মূল্য ১০০ কোটি টাকা হোক বা ৫০ কোটি টাকা হোক সেখানে কেন ম্যাজিস্ট্রেট লাগবে। সাংবাদিকতার এই দুর্বল দিকগুলো প্রকাশিত হয়ার পরে আমরা কিন্তু হতাশ হই। ্এর কারণ পুলিশের যে কোন একটি অভিযান করতে গেলে এক জন্য ম্যাজিস্ট্রেট লাগবে। দেখা যাবে ম্যাজিস্ট্রেট না পেলে অভিযান হবে না। অভিযান না হলে দুর্বৃত্ত বেড়ে যাবে। তাই এমন কোন রিপোট করা যাবে না যে রিপোর্টের মাধ্যমে অপরাধী শক্তিশালী হয়ে যায়।’ 

 

স্থানীয় দৈনিক সকাল বার্তার সম্পাদক ও প্রকাশক প্লাবন রাজুর সভাপতিত্বে সাংবাদিক মোখলেসুর রহমান তোতার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ। আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সভাপতি আবদুস সালাম ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি শরীফ উদ্দিন সবুজ। কর্মশালায় ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।     
 

এই বিভাগের আরো খবর