মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০১ রজব ১৪৪১

না ফেরার দেশে ও আর লিটন : না’গঞ্জ নাট্যাঙ্গনে শোক 

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের বিশিষ্ট নাট্যকার ও নির্দেশক এবং আবহ সঙ্গীত পরিচালক ওবায়েদুর রহমান লিটন ওরফে ও.আর.লিটন না ফেরার দেশে। শুক্রবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া......... রাজেউন)।

 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, দুই ছেলে ও অসংখ্য আত্মীয় স্বজন, গুনগ্রাহী রেখে গেছেন। শনিবার জোহর তল্লা ছোট মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে তাঁর নামাজে জানাজা শেষে মাসদাইর কবর স্থানে তাঁকে চির নিদ্রায় শায়িত করা হয়। 

 

এসময় নারায়ণগঞ্জ পাঁচ আসনের সাবেক এমপি এড.আবুল কালাম, নাসিক ১২ নং ওয়ার্ড কাউন্সিলর জমসের আলী ঝন্টু, নাসিক ২০ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নাট্যকর্মী মোহাম্মদ হোসেন, বিশিষ্ট নাট্যজন বাহাউদ্দিন বুলু, দৈনিক খবর প্রতিদিন সম্পাদক ও নাট্যকার-নির্দেশক এস.আম.ইকবাল রুমী, বিশিষ্ট সংবাদ-মানবাধিকার ও নাট্যকর্মী এম.আর.হায়দার রানা, সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সভাপতি মোঃ হুমায়ুন কবীর, সহ সভাপতি মোঃ শাহজাহান, অর্থ সম্পাদক শফিউল আলম রেজা,সাংষ্কৃতিক সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর অভিনয় বিভাগের প্রশিক্ষক আবু হানিফা মাছুম, নির্বাহী সদস্য মোঃ নুর হোসেন, জেলা নাট্য সংস্থার সাধারন সম্পাদক মীর আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ শিল্পী সমিতির সভাপতি ফজলুল হক পলাশ ও সাধারন সম্পাদক মোসলেহ উদ্দিন জীবন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের পক্ষে সানাউল্লা হক, ফতুল্লা ইউপির সদস্য নাট্যকর্মী ইউসুফ আলী মেম্বার সহ বিভিন্ন নাট্যদলের অভিনয় শিল্পী, নির্দেশক, মরহুমের কর্মস্থল নারায়ণগঞ্জ হাই স্কুল মার্কেট দোকান মালিক সমিতির কর্মকর্তাবৃন্দ, তল্লা এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও মুসল্লীগন উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, নারায়ণগঞ্জে একজন নাটক পাগল হিসেবে ব্যাপক পরিচিত ছিলেন ও.আর লিটন। এছাড়া জেলার ঐতিহ্যবাহী নাট্যদল দর্পন থিয়েটারের তিনি ছিলেন দলপতি  এবং জেলা নাট্য সংস্থা নারায়ণগঞ্জের প্রতিষ্ঠাতাদের একজন। 


আগামী শুক্রবার বাদ জুম্মা মরহুমের আত্মার মাগফেরাত কামনায় তল্লা ছোট মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে। উক্ত দোয়া মাহফিলে সকলকে অংশ গ্রহনের জন্য মরহুমের পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। ওবায়েদুর রহমান লিটনের মৃত্যুতে নারায়ণগঞ্জের নাট্যাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।