শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

না‌জির, কালাম ও বাদলের নেতৃত্বে আ‌লো‌কিত বক্তাবলী’র নয়া কমিটি

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৮  

বিশেষ সংবাদদাতা (যুগের চিন্তা ২৪) : সদর উপ‌জেলার বক্তাবলীর শিক্ষা, সামা‌জিক খা‌তে ব্যাপক আ‌লো‌চিত সংগঠণ ‘আ‌লো‌কিত বক্তাবলী’র নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

নতুন নেতৃত্ব নির্বাচ‌নের জন্য গত আগষ্ট মা‌সের ১১ তা‌রি‌খে মাশ‌ফীকুর রহমান শি‌শিরকে আহবায়ক ক‌রে ৭ সদ‌স্যের এক‌টি ক‌মি‌টি অনু‌মোদন করা হয়।

পরব‌র্তি‌তে আহবায়ক ক‌মি‌টি এক‌টি আ‌লো‌কিত নতুন নেতৃত্ব নির্বাচ‌নের জন্য নতুন সদস্য নবায়ন ক‌রেন। আহবায়ক ক‌মি‌টি পরব‌র্তি‌তে সর্বজন গ্রহন‌যোগ্য এক‌টি নতুন ক‌মি‌টি উপহার দেয়ার জন্য নির্বাচন পরিচালনা ক‌মি‌টি গঠণ ক‌রে।

এড. এফএম ক‌বির হো‌সেনকে প্রধান করে আ‌লো‌কিত বক্তাবলীর নির্বাচন প‌রিচালনার জন্য তিন সদস্যের নির্বাচন কমিশ‌নে ছি‌লেন, দে‌লোয়ার হো‌সেন ও সোহরাব ভূইয়া।

নির্বাচন ক‌মিশন ভোটার তা‌লিকা প্রনয়ন ক‌রে নির্বাচ‌নের তফ‌সিল ঘোষনা ক‌রেন।

ন‌ভেম্ব‌রের ১,২,৩ তা‌রিখ ম‌নোনয়ন পত্র সংগ্রহ, ৪ ন‌ভেম্বর জমা দেয়ার শেষ দিন। ৫ ন‌ভেম্বর বাছাই ও ৬ ন‌ভেম্বর প্রতাহা‌রের শেষ দিন। নির্বাচ‌নে ভোট গ্রহ‌নের জন্য দিন ধার্য ছিল ১৪ ন‌ভেম্বর।

ত‌বে ম‌নোনয়ন সংগ্রহকারী বৈধ প্রার্থী‌দের ম‌ধ্যে একা‌ধিক প্রার্থী না থাকায় ৩ জন‌কে বিনা প্র‌তিদ্বন্দ্বীতায় নির্বা‌চিত ঘোষনা ক‌রেন।

বিনা প্র‌তিদ্বন্দ্বীতায় নির্বা‌চিতরা হ‌লেন, সভাপ‌তি প‌দে পূর্ব চরগড়কুল উচ্চ বিদ্যাল‌য়ের প‌রিচালনা প‌রিষ‌দের সভাপ‌তি  মো: না‌জির হো‌সেন, সাধারন সম্পাদক প‌দে নিউজ প্র‌তি‌দিন ডট‌নে‌টের সম্পাদক ও ফতুল্লা থানা প্রেস ক্লা‌বের আহবায়ক মো: আবুল কালাম এবং সাংগঠ‌নিক সম্পাদক প‌দে মো: বাদল হো‌সেনকে নির্বাচন ক‌মিশন নির্বা‌চিত ঘোষনা ক‌রেন।

‌নির্বাচন ক‌মিশ‌নের প্রধান এড. এফএম ক‌বির হো‌সেন জানান, আ‌লো‌কিত বক্তাবলী শিক্ষা ও সামা‌জিক খা‌তে শুধু বক্তাবলীরই নয় পু‌রো ফতুল্লার এক‌টি আ‌লো‌চিত সংগঠণ।

এই সংগঠণ‌টির নির্বাচন সক‌লের সহ‌যোগীতায় এক‌টি গ্রহন‌যোগ্য ও গণতা‌ন্ত্রিক ধারায় নির্বাচন অনু‌ষ্ঠিত হওয়ায়  সক‌লের প্র‌তি কৃতজ্ঞতা। নতুন ক‌মি‌টি আ‌লো‌কিত বক্তাবলীর ঐ‌তিহ্য ও সুুনাম আ‌রো বৃ‌দ্ধি কর‌বে এ কামনা ক‌রি।

আ‌লো‌কিত বক্তাবলীর সা‌বেক সভাপ‌তি এড. আল আ‌মিন সিদ্দী‌কি জানান, গণতা‌ন্ত্রিক ধারায় আ‌লো‌কিত বক্তাবলীর নতুন নির্বা‌চিত ক‌মি‌টি‌কে অ‌ভিনন্দন জানাই। ত‌া‌দের কার্যক‌মে সংগঠণ আ‌রো গ‌তিশীল হ‌বে এ কামনা ক‌রি।

আহবায়ক ক‌মি‌টির আহবায়ক সা‌বেক ছাত্র নেতা মাশফীকুর রহমান শি‌শির জানান, গণতা‌ন্ত্রিক প্র‌ক্রিয়ায় আ‌লো‌কিত বক্তাবলীর নির্বাচন অনুষ্ঠা‌নের ক্ষে‌ত্রে অ‌নেক বাঁধা বিপ‌ত্তি পা‌ড়ি দি‌তে হ‌য়ে‌ছে।

এক‌টি সর্বজন গ্রহন‌যোগ্য নির্বাচন উপহার দেয়ায় নির্বাচন ক‌মিশন, আ‌লো‌কিত বক্তাবলীর সকল সাধারন সদস্য, শুভাকাঙ্খী ও আমার বক্তাবলী ইউ‌নিয়নবাসী‌কে আন্ত‌রিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ কর‌ছি।

যোগ্য ও শি‌ক্ষিত নেতৃ‌ত্বের হাত ধ‌রে আ‌লো‌কিত বক্তাবলী শুধু ফতুল্লায়ই নয় তার আ‌লো ছড়া‌বে সারা দেশব্যাপী এ প্রত্যাশা রই‌লো নব‌নির্বা‌চিত ক‌মি‌টির কা‌ছে।

এই বিভাগের আরো খবর