মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২২ সফর ১৪৪১

‘নারায়ণগঞ্জ সারা দুনিয়ায়’ ফেসবুক গ্রুপ সদস্যদের পুরস্কার বিতরণ

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : দেশী ও প্রবাসী নারায়ণগঞ্জবাসীদের নিয়ে গঠিত ফেসবুক গ্রুপ ও সংগঠন এনসিই ওয়ার্ল্ড ওয়াইড, ‘নারায়ণগঞ্জ সারা দুনিয়ায়’ ফেসবুক গ্রুপের সদস্যদের মধ্য থেকে সক্রিয় কার্যক্রমের ওপর ভিত্তি করে বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠান এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ সেপ্টেম্বর) নগরীর চাষাড়া রেললাইন সংলগ্ন বাগানবাড়ি রেস্তোরায় এই আয়োজনে উপস্থিত ছিলেন ওবায়দুল বারী, সংগঠনের ডিরেক্টর লাভলু হোসেন, তাহমিনা তিথী, সজীব হোসেন, মাজেদুল হক শিশির, ইকরাম হোসেন হিমেলসহ অন্যান্য অতিথিবৃন্দ এবং সদস্যগণ।

২০১৮ জুড়ে ফেসবুকে এবং মাঠ পর্যায়ে বিভিন্ন কার্যক্রমে সক্রিয় ভূমিকার কারণে তিনজন সদস্যকে পুরস্কৃত করা হয়। ১ম, ২য় এবং ৩য় পুরস্কার লাভ করেন যথাক্রমে জোৎস্না আক্তার, নুসরাত জাহান এবং মামুন আব্দুল্লাহ। মতবিনিময় সভায় বক্তারা এই সংগঠন এবং ফেসবুক গ্রুপ ভবিষ্যতে আরো সক্রিয়ভাবে কাজ করে নারায়ণগঞ্জের পরিবর্তনে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, মাত্র গত বছরই দেশে ও প্রবাসে বসবাসরত সকল নারায়ণগঞ্জবাসীকে সামাজিক যোগাযোগমাধ্যমে একই প্লাটফর্মে একত্রিত করার উদ্দেশ্যে গঠিত হয়  ফেসবুকভিত্তিক গ্রুপ ও সংগঠন নারায়ণগঞ্জ কালচার এন্ড এডুকেশন, (ঘঈঊ) এনসিই ওয়ার্ল্ডওয়াইড যা নারায়ণগঞ্জ সারা দুনিয়ায় নামেও অধিক পরিচিত। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি মাঠ পর্যায়ে কাজ শুরু করে নারায়ণগঞ্জবাসীর দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়।

নারায়ণগঞ্জ সারা দুনিয়ায় গ্রুপের মিশন ও ভিশন: সারা বিশ্বে বসবাসরত নারায়ণগঞ্জবাসীদের একত্রীকরণ, নারায়ণগঞ্জের শিক্ষা ও সাংস্কৃতিক খাতে উন্নতি ও নানাবিধ সাহায্য প্রদান, ভিসা,ইমিগ্রেশন,ভ্রমণ ও চাকুরীসহ বিভিন্ন বিষয়ে সদস্যদের  সেবা প্রদান, নারায়ণগঞ্জের অর্থনৈতিক উন্নতি ও দারিদ্র্যতা বিমোচনে সাহায্য প্রদান, নারীর ক্ষমতায়ন ও তাদের অর্থনৈতিক মুক্তিতে সহায়তা প্রদান, এতিম, বিধবা এবং অসহায় নারায়ণগঞ্জবাসীদের সামাজিক পুনর্বাসন, ধর্মীয় এবং সেবামূলক কাজে সাহায্য প্রদান, নারায়ণগঞ্জবাসীদের জন্য সুস্থ্য বিনোদনের ব্যবস্থা করা এবং সর্বোপরি নারায়ণগঞ্জের যে কোন প্রকার উন্নতির জন্য কাজ করে যাওয়া। 
 

এই বিভাগের আরো খবর