রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

নারায়ণগঞ্জে দ্বিতীয়বারের মত উদযাপিত হল ঘুড়ি উৎসব

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): শত শত মানুষের অংশগ্রহণের মধ্যে দিয়ে  নারায়ণগঞ্জে দ্বিতীয়বারের মত উদযাপিত হল ঘুড়ি উৎসব। শুক্রবার (৬ নভেম্বর) বিকেলে আলাউদ্দীন খান জীমখানা মাঠে ‘আকাশ আমায় শিক্ষা দিল উদার হতে ভাইরে’ স্লোগানের মধ্যে দিয়ে  অনুষ্ঠিত হয় ‘ঘুড়ি উৎসব’ । 


নারায়ণগঞ্জ ঘুড়ি উৎসব উদযাপন পর্ষদের উদ্যোগে আয়োজিত এ উৎসবে অংশগ্রহণ করে শিশু-কিশোর থেকে শুরু থেকে বড়রাও। প্রতিযোগীতায় সেরাদের জন্য রাখা হয়েছিলো পুরস্কারও।


বিকাল থেকেই শুরু হয় ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা। ছোট বড় সবার অংশগ্রহণের মধ্য দিয়ে মুখরিত হয়ে জীমখানা মাঠ। একে একে ভীড় জমাতে থাকে উৎসুক জনতা।  উৎসবে আনন্দ আরও এক ধাপ বাড়িয়ে দিয়েছে কিশোরদের ঘুড়ি কাটাকাটি খেলা।


বঙ্গসাথী ক্রীড়া সংগঠনের সভাপতি আলী রেজা উজ্জল বলেন, আমি আমার বাবার পাশে থেকে ছোট বেলায় ঘুড়ি উড়িয়েছি। আজো সেই স্মৃতি রয়েছে। কিন্তু এখন আর  ঘুড়ি ওড়ানোর সেই প্রবণতা নেই।  


এনটিভির জেলা প্রতিনিধি নাফিজ আশরাফ বলেন, ছোট  বেলায় আমিও ঘুড়ি উরিয়েছি আমার  শৈশব কেটেছে গ্রামে। গ্রামে সব ধরণের খেলাধুলা অংশ গ্রহণ করেছি। খেলাধুলা আমাদের জীবনের একটা অংশ। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ছিলো এখন শহরে নগর জীবনে তা আর দেখা যায় না। 


এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ পরিবেশ আন্দোলন এর সভাপতি অ্যাডভোকেট এবি সিদ্দিকী, সাধারণ সম্পাদক আব্দুল রহমান, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি  ভবানী শংকর রায়, সহ সভাপতি ধীমান সাহা জুয়েল, সাবেক সভাপতি অ্যাডভোকেট জিয়াউল ইসলাম কাজল প্রমুখ। 
 

এই বিভাগের আরো খবর