সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১০ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

না‘গঞ্জে একদিনের ব্যবধানে হোম কোয়ারেন্টাইনে আরো ১১ জন

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে একদিনের ব্যবধানে নতুন করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১১ জনকে। বর্তমানে নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৪ জন।

মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জজেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এ বিষয়টি নিশ্চিত করেছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের মধ্যে দুই শিশুসহ বিদেশ ফেরত ২৩ জন রয়েছে । সোমবারও এর সর্বমোট সংখ্যা ছিল ২৩ জন।

মোহাম্মদ ইমতিয়াজ জানান, নারায়ণগঞ্জে এখনপর্যন্ত  করোনা ভাইরাসের পজেটিভ  কোনো রোগী পাওয়া যায় নি।  তবে নারায়ণগঞ্জে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে ৩৪ জনকে রাখা হয়েছে। এর মধ্যে হোম কোয়ারেন্টাইনেথাকা ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ১৭ জন, বন্দরে ১১ জন, আড়াইহাজারের ১ জন এবং সোনারগাঁয়ের ৫ জন রয়েছে। এদের মধ্যে দুই শিশুসহ ২৩ জনই বিদেশ ফেরত।  তিনি আরও জানান, আমরা বিদেশ থেকে আগতদের জন্য ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে থাকাটা বাধ্যতামূলক করে দিয়েছি। তাদের সবাইকে নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্রতিদিন স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজখবর নিচ্ছেন। তাদের বাইরে ঘোরাফেরা না করে বাসায় অবস্থানকরার নির্দেশ দেওয়া হয়েছে। একজন চীনা নাগরিক ছিল তাকে আজকে রিলিজ করে দেয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন সূত্রে জানা গেছে, এপর্যন্ত নারায়ণগঞ্জে ৫১ জন রোগীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের মধ্যে ১৭ জনের শরীরেই কোভিড-১৯ না পাওয়ায়  তাদের ১৪দিনের হোম কোয়ারেন্টাইনে রাখার পর বাদ দেয়া হয়েছে।     

এই বিভাগের আরো খবর