সোমবার   ২২ এপ্রিল ২০১৯   বৈশাখ ৮ ১৪২৬   ১৬ শা'বান ১৪৪০

নতুন তত্ত্বাবধায়ক ডা.আবু জাহের: বদলে গেছে খানপুর হাসপাতালের চিত্র

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বুধবার থেকে নারায়ণগঞ্জ ৩’শ শয্যা বিশিষ্ট (খানপুর) হাসপাতালে চিকিৎসা তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক স্বাস্থ্য) হিসাবে যোগদান করেছেন ডা. মো. আবু জাহের। 


যোগ দিয়েই তিনি বহির্বিভাগের একটি কাউন্টার বাড়িয়ে দিয়ে রোগীদের দুর্ভোগ অনেকটা কমিয়ে দিয়েছেন। নিয়েছেন আরও কিছু ব্যবস্থা। মোদ্দা কথায়, তার আগমনে বদলে গেছে এ হাসপাতালের চিত্র। এর আগে তিনি ফরিদপুরের সিভিল সার্জন ছিলেন।


হাসপাতাল সূত্রে জানা গেছে, চিকিৎসা তত্ত্বাবধায়ক ডা. মো. আবু জাহের দায়িত্ব নেয়ার পরই হাসপাতালের ভিতরের খেলনার দোকান, সরবতের দোকান, জুতার দোকান, ডাবের দোকান, বরই পেয়ারা, বেডসিট, গেঞ্জির দোকানসহ অবৈধ দোকানপাট উঠিয়ে দিয়েছেন। এতে করে পাল্টে গেছে গোটা  হাসপাতালের চিত্র। 


অন্যদিকে বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের দালাল সহ বহিরাগত দালালদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছেন এই তত্ত্বাবধায়ক। ইতিমধ্যে তিনি প্রাইভেট এম্বুলেন্স হাসপাতাল বের করে দিয়েছেন। 


সরকারী এম্বুলেন্স ছাড়া ব্যক্তি মালিকানাধীন এম্বুলেন্স হাসপাতালের ভিতরে রাখা যাবে না বলে কড়া নির্দেশ দিয়েছেন তিনি। 
বিষয়টি দেখভালোর দায়িত্ব দেয়া হয়েছে জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসকের উপর। এছাড়া তিনি রোগীদের দূর্ভোগ কমাতে এসেই একটি টিকেট কাউন্টার বৃদ্ধি করেছেন। যা অনেক আগেই করার কথা ছিল।


ডা. মো. আবু জাহের আমাদের প্রতিবেদককে জানান, রোগীরা যাতে নির্বিঘেœ চিকিৎসা নিতে পারেন সে লক্ষ্যেই কাজ করবো। হাসপাতাল  অপরিচ্ছন্ন থাকবে এটা আমি কিছুতেই মানবো না। তিনি আরও বলেন, সবাইকে তাদের নিজ নিজ দায়িত্ব সঠিক ভাবে পালন করতে হবে। 

 

এই বিভাগের আরো খবর