শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

দুই হাজার দুস্থদের কোরবানির গোশত দিলেন কাঁচপুরী

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : পবিত্র ঈদ-উল-আযহার আনন্দ গরীব, দু:খী, দুস্থ ও  অসহায় মানুষের মাঝে আনন্দ ছড়িয়ে দিতে, তাদের মুখে ঈদের হাসি ফুটাতে ঈদের দ্বিতীয় দিনে কোরবানির গোশত দিলেন ওলামালীগের কেন্দ্রীয় কমিটির সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি হাফেজ মাওলানা হাবিবউল্লাহ কাঁচপুরী।

 

মঙ্গলবার (১৩ আপষ্ট) দুপুরে হাবিবউল্লাহ কাঁচপুরীর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিলে অবস্থিত নিজ বাসভবনে দুই হাজার দুস্থদের মাঝে এক কেজি করে কোরবানির গোশত দেন।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয়  ওলামালীগের সারাধন সম্পাদক আবুল হাসান শরীয়তপুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মনিরুল ইসলাম রবি, মোক্তার হোসেন সরকার, জাহাঙ্গীর আলম, জাগনআলীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।   

 

এসময় হাবিবউল্লাহ কাঁচপুরী বলেন, পবিত্র ঈদুল আজহা আমাদের ত্যাগের শিক্ষাই দেয়। ঈদুল আজহা একই সঙ্গে ত্যাগ এবং আনন্দের। পরিবার পরিজন মিলে এক সঙ্গে ঈদ উদযাপন করার মধ্য দিয়ে এ আনন্দের ধারা বইয়ে যায়।

 

বিশেষ করে শিশু-কিশোররা এক নির্মল আনন্দে মেতে ওঠে। পবিত্র ঈদুল আজহায় পশু কোরবানি মানুষের মধ্যে ত্যাগের আবহ নিয়ে আসে। কোরবানির গোস্ত গরিব-দুঃখীদের মধ্যে বিলিয়েও অপার আনন্দ ও সওয়াব পাওয়া যায়। ধর্মীয় বিধানও এমনই।


ঈদুল আজহাকে কেবল পশু জবাই আর মাংস খাওয়ার মধ্যেই সীমাবদ্ধ রাখলে চলবে না। কোরবানির ত্যাগের যে মহান আদর্শ সেটি ছড়িয়ে দিতে হবে সর্বত্র। মনের পশুকে পরাস্থ করে মানবিকতার উন্মেষ ঘটানোই হচ্ছে কোরবানি।

 

এই বিভাগের আরো খবর