বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

থামছে না মৃত্যুর মিছিল : ৩১ দিনে ৩৭ লাশ, ১২ হত্যাকান্ড

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : একদিকে উন্নয়নের  বুলি অন্যদিকে বাড়ছে ঘাতক সন্ত্রাসীদের সংখ্যা। কোনদিকে এগোচ্ছে নারায়ণগঞ্জ?  ঘরে-বাইরে কতটুকুই বা নিরাপদ নারায়ণগঞ্জবাসী। এরকম হাজারো প্রশ্নে এখনও প্রতিনিয়ত প্রশ্নবিদ্ধ হচ্ছে নারায়ণগঞ্জের আইনশৃঙ্খলা পরিস্থিতি।


থামছে না মৃত্যুর মিছিল। এখনও গুম,হত্যা,আত্মহত্যা, দূর্ঘটনা  সবমিলিয়ে এখনও ‘লাশের নগরী আর গুমের শহর’ উপাধিতে দন্ডায়মান নারায়ণগঞ্জ। 


গত এক মাসে লাশের সংখ্যা দাড়িয়েছে ৩৭ টি। এর মধ্যে হত্যাকান্ডের ঘটনা ঘটেছে ১২। অন্যদিকে সড়ক দূর্ঘটনায় মৃত্যু হয় ১০ জনের, আত্মহত্যার ৮, বজ্রপাত ও অন্যান্য ঘটনায় ৭ জনের মৃত্যু হয়।


জানা যায়, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর পাড়ে টার্মিনাল ঘাট এলাকায় আরিফ (২৫) নামে এক যুবককে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২ টায় এ ঘটনা ঘটে।


২৩ আগস্ট নারায়ণগঞ্জ শহরের তাঁতীপাড়ায় সোলেমান হোসেন অপু (২৮) নামের যুবককে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা তাকে ছুরিকাঘাত করে হত্যা করে। একই দিন রূপগঞ্জে জিসান হোসেন (১৬) নামের নবম শ্রেণীর ছাত্রকে পিটিয়ে ও আচড়ে হত্যা করে সন্ত্রাসীরা।


২২ আগস্ট দুপুরে গোলাকান্দাইল এলাকায় সন্ত্রাসীরা জিসান হোসেনকে পিটিয়ে গুরুতর আহত করা হলে শুক্রবার ২৩ আগস্ট সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। 


একই দিন দাবিকৃত চাদাঁ না পেয়ে সন্ত্রাসীরা কুপিয়ে আহত করার আট মাস পর চিকিৎসাধীন অবস্থায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মাহবুবুর রহমান (৩২) নামে এক যুবক শুক্রবার সকালে ঢাকার একটি হাসপাতালে মৃত্যু হয়।


২২ আগস্ট সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মল্লিকেরপাড়া এলাকায় দিদারুল ইসলাম নামে এক মসজিদের ইমামের মাথা বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার করে পুলিশ। 


এ হত্যাকান্ডের মূল আসামী ওহিদুরকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে ফতুল্লায় আবুল কালাম (৫০) নামে নৈশপ্রহরীর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।


১৯ আগস্ট বন্দরে যৌতুকের দাবীতে সুমাইয়া আক্তার বর্ষা নামের এক গৃহবধূকে (২১) শারীরিক নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠে স্বামীর বিরুদ্ধে। 


এ ঘটনায় পুলিশ অভিযুক্ত স্বামী মোস্তাফিজুর রহমান নয়নকে আটক করে।১৪ আগস্ট নারায়ণগঞ্জে ঈদ উল আজহার আগের দিন ফতুল্লার পাগলা রেলস্টেশন এলাকায় রাকিব (২২) নামের যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠে। 


১০ আগস্ট ফতুল্লায় প্রকাশ্যে মাদক ব্যবসায়ীদের গণপিটুনিতে জুম্মন নামে আরেক মাদক ব্যবসায়ী নিহত হয়। ৩ আগস্ট বন্দরে পুলিশ অজ্ঞাত পরিচয় ব্যক্তির (৩৫) অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।  পুলিশের ধারণা অন্য জায়গায়  কেউ হত্যা করে ফেলে গেছে।


১ আগস্ট শহরের চাষাঢ়া বালুরমাঠ এলাকাতে একটি কোমল পানীয়ের বোতল ছুড়ে দেওয়ার তুচ্ছ ঘটনার জের ধরে জামাল অ্যান্ড কোম্পানীর পিকআপ ভ্যান চালক তোফাজ্জল হোসেনকে (৫৫) হত্যা করা হয়। একই দিন বাড়িওয়ালা ও তার ছেলের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জের পাঠানতুলী এলাকায়  স্কুলছাত্রী (১৪) কে হত্যার অভিযোগ উঠে।
 

এই বিভাগের আরো খবর