বৃহস্পতিবার   ২৮ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭   ০৫ শাওয়াল ১৪৪১

ত্রাণ নিতে এসে ইউপি সদস্যের হাতে হতদরিদ্র পরিবার লাঞ্ছিত (ভিডিও)

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউপি সদস্যের দেয়া ত্রাণ আনতে যেয়ে লাঞ্ছিত হয়েছেন এক হতদরিদ্র পরিবার এমন অভিযোগে পাওয়া গেছে। অবশ্য লাঞ্চিতের খবর শুনে ইউপি সদস্যের বিরুদ্ধে আইনি ব্যবস্থা ও হতদরিদ্রের ত্রাণসহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম। ঘটনাটি ঘটেছে রোববার সকালে উপজেলার বাগবের এলাকায়। 

 

লাঞ্ছিত হওয়া দরিদ্র কৃষক টেকনোয়াদ্দার লাইছুদ্দিন মিয়া জানান, তিনি পুর্বাচলের পতিত জমিতে কৃষি কাজ করেন। তার আয় রোজগার কম। এদিকে করোনায় লকডাউন ডাকায় ঘর থেকে বের হতে পারছেন না। তাই চরম খাদ্য সংকটে পড়েছেন। এর মাঝে রূপগঞ্জ সদর ইউপি ২ নং ওয়ার্ড সদস্য মনির হোসেন ত্রাণ দেবার জন্য বাগবের বাজারে যেতে বলেন। তিনি ও তার স্ত্রী সেই আহবানে যান। কিন্তু নির্বাচনের সময় তাকে ভোট দেননি এবং  স্লিপ না নেয়ার অযুহাত দিয়ে গালিগালাজ করতে থাকে। ত্রাণ আনতে যাওয়ায় তাকে ঘাড় ধরে বের করে দেয়। এ ঘটনার প্রতিবাদ করায় লাইছুদ্দিনের স্ত্রীকেও মারধর করে মনির হোসেন মেম্বার। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। 

 

পরে বিষয়টি রূপগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন ভুঁইয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, ত্রাণ নিতে যেয়ে রূপগঞ্জ সদর ইউপি ২ নং ওয়ার্ড সদস্য মনির দ্বারা টেকনোয়াদ্দার হতদরিদ্র লাইছুদ্দিন ও তার স্ত্রী লাঞ্ছিত হয়েছে বলে জেনেছি। মূলত মেম্বার সাহেব সঠিক কাজ করেনি। যদিও তার ব্যক্তিগত অর্থায়নে এ দান। বিষয়টা দেখবো।

 

এদিকে ভুক্তভোগীর এ লাঞ্ছিতের খবর শুনে ইউপি সদস্যেরর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে  রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, দেশের এ চরম সংকটের সময় সাধারন মানুষের সঙ্গে দুর্ব্যবহার কোনক্রমেই মেনে নেয়া যায় না।  তবে যারা খাবার বঞ্চিত হচ্ছেন তাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাবার দেয়া হবে। আর যাকে লাঞ্চিত করা হয়েছে তাকে নিজ হাতে খাবার পৌঁছে দেয়া হবে। এ সময় জনসাধারণকে করোনা পরিস্থিতি মোকাবেলায় পরিচ্ছন্ন জীবন যাপনের আহবান জানান তিনি।

 

অভিযোগের বিষয়ে রূপগঞ্জ সদর ইউপি ২ নং ওয়ার্ড সদস্য মনির হোসেন বলেন, ‘ভুল বুঝাবুঝি থেকে ঘটনাটি ঘটেছে। নির্বাচনে সমর্থন করে নাই বলে এমন করেছি তা সঠিক নয়।’
 

এই বিভাগের আরো খবর