শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

‘তুমি কি একদিন আসতে পারো?’

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

বিনোদন রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : গল্পে দেখা যায়, রিনিদের বাড়িতে একটা উৎসবের আমেজ চলছে। রিনির বিয়ে ঠিক হয়েছে। রিনির বাবা রিনির সঙ্গে বসে কাকে দাওয়াত দেয় হবে তার লিস্ট করছেন। অন্যান্য আয়োজন নিয়েও উত্তেজিত।

 

হঠাৎ একটা ফোন কল এসে তাদের সমস্ত আয়োজনকে ম্লান করে দেয়। রিনির সঙ্গে যার বিয়ে হওয়ার কথা সে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় মারা গেছে।

 

রিনিদের বাড়িতে নেমে আসে বিষাদের ঘনঘটা। রিনির সঙ্গে যার কয়েক বছরের প্রেম ছিল। তারই সঙ্গে পারিবারিক সম্মতিতে তাদের বিয়ের আয়োজন চলছিল। হঠাৎ সব এভাবে এলোমেলো হয়ে যাওয়ায় রিনি মানসিকভাবে একটাই ভেঙে পড়ে যে, সে কিছুটা অস্বাভাবিক আচরণ করে সবার সঙ্গে কথা বলাই বন্ধ করে দেয়।

 

কিছুদিন পরে তাদের বাসায় এক যুবক আসে। তার নাম রাগীব। রাগীব রিনির বাবাকে বলে, সে অস্ট্রেলিয়া থেকে এসেছে। রিনির বাবার কোনও এক বন্ধুর ছেলের পরিচয় নিয়ে সে আসে। কিছু দিনের জন্যে এই বাড়িতে থাকতে চায়। তার কাজ শেষ হলেই চলে যাবে।


রিনির বাবা প্রথমে রাজি হন না তার মেয়ের কথা ভেবে। কিন্তু রাগীবের চাপাচাপিতে এক পর্যায়ে রাজি হয়ে যান। রাগীব এ বাড়িতে ওঠার পরপরই রিনি খুব বিরক্ত হয়। কিন্তু রাগীব ধীরে ধীরে রিনিকে সহজ করে নিতে থাকে। এখান থেকে শুরু হয় তাদের বন্ধুত্ব। রিনির বাবাও মনে মনে খুশি হন মেয়ে স্বাভাবিক হচ্ছে দেখে। 

 

এ সময় রিনির বাবা এক ভালো সম্বন্ধ পেয়ে রিনির বিয়ে দিতে চান। কিন্তু রিনি কিছুতেই বিয়েতে রাজি না। এভাবেই এগিয়ে চলে ‘তুমি কি একদিন আসতে পারো?’ নামে একটি নাটকের গল্প।

 

শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ইরফান সাজ্জাদ, সালহা খানম নাদিয়া, ইভান সাইর, শুতি খান, আল্পনা ফারিয়াসহ অনেকে। আজ শনিবার রাত ৮টায় নাটকটি এ নাটকটি প্রচারিত হবে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে। 

এই বিভাগের আরো খবর