বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

তারেক রহমান বিএনপি’র বাতিঘর, একে নিভানো যাবে না : এড. তৈমূর 

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

যুগের চিন্তা ২৪ : নারায়নগঞ্জ আদালতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা দাায়ে ও গ্রেফতারী পরোয়ানা জারী করায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এড. তৈমূর আলম খন্দকার বিস্ময় প্রকাশ করে বলেছেন, কোন প্রকার তদন্ত ছাড়া এ ধরনের মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী করার পিছনে রয়েছে সরকারের অযাচিত প্রভাব। 

 

বিচার বিভাগ বিশেষ করে নি¤œ আদালত এখন সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিনত হওয়ায় ফলে দ: বি: ৫০০/৫০১ ধারায় মামলায় এ্যাপিলেট ডিভিশন জামিন দিলেও ব্যারিষ্টার মঈনুল হোসেনের জামিন বাতিল হয়েছে। তারেক রহমানের বিরুদ্ধে আনিত এই মামলাও সরকার কর্তৃক প্রভান্বিত হয়ে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্ট গ্রেফতারী পরোয়ানা জারী করেছে। 

 

আদালতকে দলীয় করণ করার কারণেই কিছু ব্যক্তি শুধুমাত্র পত্রিকায় নাম প্রচারের উদ্দেশ্যে এ ধরনের মামলায় বাদী হওয়া ছাড়াও কিছু চমক সৃষ্টি করার জন্য এ ধরণে মামলা রুজু হচ্ছে যার সংস্কৃতি ইতোপূর্বে ছিল না, যা বর্তমান সরকার আমলে চালু হয়েছে।  

 

এড. তৈমূর আলম খন্দকার আরো বলেন যে, সরকারের একমাত্র চোখের কাটা জিয়া পরিবার। তারেক রহমান জিয়া পরিবার তথা বিএনপি’র “বাতি ঘর”। 

 

এ বাতি ঘরটি নিভিয়ে ফেলার সকল প্রচেষ্টার মধ্যে এ ধরনের মামলাও একটি অপচেষ্টা মাত্র যা সময়ের ব্যবধানে জনতার রোষে তাসের ঘরের মতো উড়ে যাবে, ইনশাআল্লাহ।   
 

এই বিভাগের আরো খবর