বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

ডেমরায় কাউন্সিলর কার্যালয়ে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

ডেমরা (যুগের চিন্তা ২৪) : রাজধানির ডেমরায় ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ডে পুণরায় নির্বাচিত কাউন্সিলর মো. ইবরাহীমের কার্যালয়ে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলা ও ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করেছেন ওয়ার্ডবাসীরা। 

 

মঙ্গলবার বিকালে ওই ওয়ার্ডের আমতলা এলাকায় এ কর্মসূচী পালন করা হয়েছে। এ সময় ইবরাহীমের প্রতিদ্বন্দী প্রার্থী মো. ফিরোজ আলমের পক্ষ হয়ে হামলাকারী স্থানীয় চিহ্নিত সন্ত্রাসী বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

 

আর নেক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তারা। প্রয়োজনে নির্বাচন পরবর্তী এ সহিংসতার উপযুক্ত জবাব দিবেন বলেও মানববন্ধনে ঘোষণা দেন এলাকাবাসী।


মানবন্ধনে এলাকাবাসী জানান, ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ডে নির্বাচিত কাউন্সিলর মো. ইবরাহীমের কার্যালয়ে গত রোববার রাতে (২ ফেব্রুয়ারী) হামলা ও ভাঙচুর চালায় প্রতিপক্ষ মো. ফিরোজ আলমের পৃষ্ঠপোষক কতিপয় সন্ত্রাসীরা। 

 

সদ্য কাউন্সিলর নির্বাচনে পরাজয় মেনে নিতে না পেরে প্রতিহিংসামূলক এ সহিংসতা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় সমর্থকদের বাড়ী ঘর ও দোকানপাটে হামলা ও লুটপাট চালায় তারা। এ সময় দেশীয় অস্ত্র ও লাঠিসোটার আঘাতে মহিলা সমর্থকসহ অন্তত ১০ জন আহত হন যারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। 


এলাকাবাসী আরও জানায়, এ বিষয়ে ডেমরা থানায় অভিযোগ দায়ের করা হলেও প্রশাসনের কোন উল্লেখযোগ্য ভুমিকা দেখা যায়নি। এছাড়াও নির্বাচনের দিন ুওই সন্ত্রাসীরা ওয়ার্ডের বিভিন্ন কেন্দ্রে ইবরাহীমের সমর্থকদের নানা কৌশলে হুমকি ধমকি দেয় বলেও জানান এলাকাবাসী। 

 

তাই এ ঘটনার জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে হবে। অন্যথায় আগামি শুক্রবার ৬৭ নম্বর ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় প্রতিবাদ সমাবেশ করা হবে।
 

এই বিভাগের আরো খবর