রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

ডিবি পুলিশের মামলায় জালালের স্ত্রী রীনা কারাগারে

প্রকাশিত: ৩০ আগস্ট ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরীর খানপুর বরফকলে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় ডিবি পুলিশের দায়ের করা পৃথক দুটি মামলায় কারাগারে পাঠানো হয়েছে জালাল উদ্দিনের স্ত্রী রীনা ইয়াসমীনকে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকালের দিকে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মোহসীনের আদালতে রীনা ইয়াসমীন আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। আদলত শুনানি শেষে জামিন না মঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

কোর্ট পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন এর সত্যতা নিশ্চিত করেছেন। 

উল্লেখ্য, গত ২৬ আগষ্ট (রোববার) জালালউদ্দিনের ফাস্টফুড দোকান ‘মাই লাইফ ক্যাফে’  খাবার খেয়ে বিল না দিতে চাওয়ার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে জালালউদ্দিনসহ যুবলীগ নেতাকর্মীদের ব্যপক সংঘর্ষের ঘটনায় পাঁচ ডিবি সদস্যসহ অন্তত ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটে।

এতে  ১১নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি জালাল উদ্দিন, তাঁর স্ত্রী রিনা ইয়াসমিন, ছেলে আলামিন ও রবিন পুরো পরিবারের সদস্যরাই গুরুতর আহত হন। ডিবি’র এসআই মিজান ও এসআই সায়েম, এএসআই আমিনুল ও এএসআই বকুলসহ পাঁচ সদস্য আহত হন।

গুরতর আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ এবং আহতদের তিনশো শয্যা বিশিষ্ট হাসপাতাল ও  ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। 

এ ঘটনা তদন্তে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলমকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

এই কমিটির অপর দুই সদস্য হলেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম এবং ডিআই-১ শরাফতউল্লাহ। কমিটিকে দুই দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

এ ঘটনায় ওই দিনই দিবাগত রাতে ডিবি পুলিশের এএসআই আমিনুল ইসলাম বাদী হয়ে সদর মডেল থানায় এ মামলা দুটি দায়ের করেন। 

অপরদিকে, সোমবার (২৭ আগষ্ট) বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ৭ কর্মকর্তাসহ ৮ জনকে ডিবি থেকে সাময়িক প্রত্যাহার (ক্লোজড) করে মাসদাইরে জেলা পুলিশ লাইনে নেওয়া হয়েছে।

তারা হলেন, ডিবির পরিদর্শক মাসুদুর রহমান, এস আই মিজানুর রহমান ও আবু সায়েম, এএসআই আজিজুর রহমান, দেওয়ান তৌফিক, বকুল মিয়া, আমিনুল হক ও কনস্টেবল লুৎফর রহমান।
 

এই বিভাগের আরো খবর