শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

ডিবি পরিচয়ে ডাকাতির ৩৭টি গরু ঢাকা থেকে উদ্ধার : ৪ ডাকাত গ্রেফতার

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের টিপুরদী এলাকায় মধুমতি সিএনজি পাম্পের সামনে ডাকাতি হওয়া ৩৭টি গরু ঢাকার খিলগাঁও থেকে উদ্ধার করে সোনারগাঁ থানা পুলিশ। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ৪ ডাকাতকে শুক্রবার দিবাগত রাতে গ্রেফতার করে পুলিশ।


শনিবার রাতে ডাকাতদের দেওয়া তথ্য অনুযায়ী গরুগুলো উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান। গরু উদ্ধারে সহযোগিতা করেছেন নারায়ণগঞ্জ ডিবি পুলিশের ওসি এস এম আলমগীর ও উপ-পরিদর্শক(এসআই) আব্দুল হক শিকদার।


জানা যায়, সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার চামারখুন্ড গ্রামের সামসুল হকের ছেলে রবিউল ইসলাম ৩৭টি গরু নিয়ে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে ঢাকা মেট্টো-ট -১৫৪৫১১ একটি ট্রাকে করে বৃহস্পতিবার বিকেলে রওনা হন।


পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী মধুমতি সিএনজি পাম্পের সামনে পৌছালে ডিবি পুলিশ পরিচয়ে ট্রাকটি গতিরোধ করে চালক শাহ আলম ও হেলপার ফরিদুল ইসলামকে অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে ট্রাকটি ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় গরুর মালিক রবিউল ইসলাম বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।


এদিকে সোনারগাঁ থানায় মামলা দায়েরের পর সোনারগাঁ থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ডাকাত দলের সর্দার জাকির হোসেন, তার সহযোগী রবিন, মামুন ও নবী হোসেনকে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্য অনুয়ায়ী ঢাকার খিলগাঁও নাসিরাবাদ এলাকায় নবী হোসেনে গরুর খামার থেকে ৩৭টি গরু উদ্ধার করা হয়।


সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, ছিনতাই হওয়া ট্রাকটি মাওয়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ডাকাতি হওয়া গরুগুলো ঢাকা থেকে উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে ৪ ডাকাতকে গ্রেফতার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বাকিদের গ্রেফতারের জন্য কয়েকটি টিম কাজ করছে।  

 

এই বিভাগের আরো খবর