শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ফতুল্লা থানা কমিটি গঠন

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর ফতুল্লা থানা কমিটির সম্মেলনে শ্রমিকনেতা সুমন হাওলাদার কে সভাপতি এবং মোহাম্মদ আলীকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট ফতুল্লা থানা কমিটি গঠন করা হয়েছে।
 
শুক্রবার (১০ আগষ্ট) পঞ্চবটি পাঁচতলা কলোনী সংলগ্ন মাঠে অনুষ্ঠিত সম্মেলনে এ কমিটি গঠন করা হয়। সম্মেলনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী জননেতা কমরেড মাহমুদ হোসেনকে নির্বাচিত করা হয় ।
 
অনুষ্ঠানে সম্মেলনে উদ্বোধনী ঘোষনা করেন বাংলাদেশ টেক্সটাইল গার্সেন্টস শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রমিকনেতা এড. মাহবুবুর রহমান ইসমাইল। 
শ্রমিকনেতা এড. মাহবুবুর রহমান ইসমাইল বলেছেন, আন্তর্জাতিক বাজার মূল্যের সাথে সংগতি রেখে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরী নির্ধারণ এখন সময়ের দাবীতে পরিনত হয়েছে। 
 
তিনি বলেন, বাংলাদেশের প্রায় সবকটি গার্মেন্টস শ্রমিক সংগঠন যৌথভাবে গার্মেন্টস শ্রমিকদের জন্য যে ১৬ হাজার টাকা বেতনের দাবী করেছে তা একটি শ্রমিক পরিবারকে বেঁচে থাকার ক্ষেত্রে খুব একটা স্বাচ্ছন্দের মুখ দেখাবেনা। তারপরও সেই ১৬ হাজার টাকা মজুরী নির্ধারণ নিয়ে মালিক পক্ষের গড়িমশি চলছে। এগুলো কোন ভাবেই বরদাস্ত করা যায় না।
 
শ্রমিকনেতা আল আমীন-এর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ বিপ্লবী শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি শ্রমিকনেতা শহিদুল আলম নান্নু, বাংলাদেশ টেক্সটাইল গার্সেন্টস শ্রমিকফেডারেশন এর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, শ্রমজীবী নারী মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশিদা বেগমসহ স্থানীয় শ্রমিকনেতৃবৃন্দ।
 

এই বিভাগের আরো খবর