শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

জামায়াত ইসলামকে কোন এজেন্সি দিয়ে দেওয়া হয়নি : শামীম ওসমান

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, আপনার ধর্ম আপনার কাছে , আমার ধর্ম আমার কাছে। নিজের বিবেককে প্রশ্ন করুন আপনি ঠিক ভাবে আপনার ধর্ম পালন করছেন তো। ধর্মের কেও কোন এজন্সি নিতে পারে না। সৃষ্টিকর্তা যা যানেন তার সৃষ্টি তা জানেন না।

 

সৃষ্টিকর্তাকে বিভিন্ন নামে ডাকলেও সবাই ডাকে সবার সন্তুষ্টির জন্য। কিন্তু যারা ধর্মকে বিভক্ত করে ফায়দা লুটার চেষ্টা করে তারা সবচেয়ে বড় অধার্মিক। ধর্মীয় চেতনাবোধ তাদের মধ্যে থাকে না। আমি নামাজ পড়ি। আমার সেজদায় আল্লাহ থাকবেন কিনা সেটা আমার ব্যাপার। কারো কথায় কিছু হয় না। জামায়াত ইসলামকে কোন এজেন্সি দিয়ে দেওয়া হয়নি। 


তিনি আরো বলেন, ১৯৭৫ সালের পরেও আামি একজনকে সাহস নিয়ে কাজ করতে দেখেছি। তিনি কমান্ডার গোপীনাথ দাস। তিনি অনেক অসুস্থ। কিন্তু আমি তাকে দেখতে যেতে পারি নি। কারণ বাবা-মায়ের মৃত্যুর পর হাসপাতালে খুব অসুস্থ্য রোগীকে দেখতে যেতে পারি না। লাশের চেহারা দেখলে আমার কষ্ট হয়। তার জন্য আমি আল্লাহর কাছে দোয়া করি। 


শুক্রবার (৭ ফেব্রæয়ারি) বেলা ১২টার সরকারি গণগ্রন্থাগারে অনুষ্ঠিত বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷


সম্মেলন প্রস্তুতি কমিটির আহŸায়ক শ্রী প্রদীপ কুমার দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য ডা. নিম চন্দ্র ভৌমিক, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি কমান্ডার গোপীনাথ দাস, সভাপতিমন্ডলীর সদস্য শ্রী জয়ন্ত সেন দীপু, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী মনীন্দ্র কুমার নাথ, সাংগঠনিক সম্পাদক শ্রী রবীন্দ্রনাথ বসু, অ্যাড. তাপস কুমার পাল, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার সাহা প্রমুখ। 


এ ছাড়া শামীম ওসমান আরো বলেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, এটা একটা ব্যানার। মুসলমানদেরও বিভিন্ন সংগঠনের ব্যানার রয়েছে। আমি এ ব্যানারগুলোতে বিশ্বাস করি না। আমি একটা ব্যানারেই বিশ্বাস করি। জাতির পিতা মুক্তিযুদ্ধের আগে একটা প্রশ্ন করে সেটা হলো তুমি কে আমি কে? একযোগে উত্তরে আসে বাঙালি। তিনি বলেন, আপনার ধর্ম আপনার কাছে।

 

মাঝে মধ্যে ঝড়-ঝাপ্টা, অশুভ শক্তি আসে। অনেকে অশুভ কাজ করে। যারা মানুষ মারে, আগুন জ্বালায়, হত্যা করে, তাদের কোনো ধর্ম নাই। এটাই আমি বিশ্বাস করি।


এ সময় দেওভোগের জিওস পুকুর পাড় ও মাসদাইর শ্বশানঘাটের দখল নিয়ে নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেন, আপনারা জিওস পুকুর পাড় ও শ্বশানঘাট নিয়ে কথা বললেন। আপনারা ৪ আসনের সাংসদের কাছে বললেন। কিন্তু দখল করছে কে সেটা কিন্তু কেউ বলবে না। আপনারা তখনই সাহায্য পাবেন যখন দখলকারীর নাম উচ্চারণ করে বলার সাহস দেখাবেন। 


একদল বলবেন দখল করেছি অন্যদল বলবেন লিখে রাখেন সেটা হবে না। হিন্দুদের শুধু এই দুইটা জায়গা নয় আরো জায়গা দখল হয়েছে। দখলাকারীদের নাম প্রকাশ করেন আমরা আপনাদের সাথে থাকব।  ন্যায়নীতির পক্ষে কথা বলব। রাজনীতি করতে এসে যদি সত্যি কথা না বলতে পারি তাহলে রাজনীতি করার দরকার নাই। 
 

এই বিভাগের আরো খবর