বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ৮ ১৪৩০

জাতীয় শোক দিবস উপলক্ষে পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের দোয়া

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৩  

 

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা দূরপাল্লা পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের আয়োজনে দোয়া, মিলাদ মাহফিল ও নেওয়াজ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (১৫ই আগস্ট) দুপুরে নগরীর চাঁনমারি এলাকায় এ দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের জনপ্রিয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আলহাজ্ব একেএম নাসিম ওসমানের সহধর্মিণী ও জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টি নেতা আলী হায়দার শামীম।

 

এসময় বক্তারা বলেন, ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। বাঙালি জাতির ইতিহাসে বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সাহসী কৃতিত্বের জন্য তাকে জাতির জনক স্বীকৃতি দেওয়া হয়। ১৯৭২ সালে পাকহানাদার বাহিনীর কবল থেকে বাংলার মানুষকে মুক্তি করার জন্য তিনি যে বিশেষ ভূমিকা পালন করেছেন তা বিশ্বের কাছে পরিলক্ষিত।

 

ইতিহাসের প্রতিটি পাতায় সোনার অক্ষরে লিখিত তার এই কৃতিত্বের ইতিহাস। কিন্তু এই মহান নেতাকে অকালে মৃত্যু বরণ করতে হয় বিশ্বাসঘাতক বিপথগামী সেনাসদস্যদের অতর্কিত আক্রমণে। যার ফলে নিহত হোন জাতির জনক ও তার পরিবারের ১৬ জন সদস্য। ঐ রাতটি ছিল বাঙ্গালী জাতির জীবনের সবচেয়ে বড় দুঃখজনক ও ভয়াবহ রাত্রি। যেই দিনটির কথা আজও ভুলতে পারেনি বাংলার মানুষ। 

 

বক্তৃতারা আরো বলেন, ৭৫ এ যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তাদের ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি। তাই সকলকেই সচেতন থাকতে হবে। আমরা যদি, সকলে সম্মিলিতভাবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে কাজ করে যাই তাহলে আজকের এই দিবস পালন করা সফল হবে। আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধায় তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

 

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদদের এবং প্রয়াত জনপ্রিয় সংসদ সদস্য নাসিম ওসমানের বিদেহী আত্মার মাগফেরাত ও আজমেরী ওসমান সহ তার পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করা হয়।

 

জেলা দূরপাল্লা পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সেন্টু'র উদ্যোগে এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা দূরপাল্লা পরিবহন মালিক সমিতির যুগ্ম সাংগঠনিক মোঃ কাবির হোসেন, দূরপাল্লা পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি শরীফুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক অমিতাভ সরকার রানা, সাংগঠনিক সম্পাদক শিবু রায়, প্রচার সম্পাদক নজরুল ইসলাম নয়ন ও দপ্তর সম্পাদক মোঃ সবুজ প্রমুখ। এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর