বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

জাতীয় পার্টি না থাকলে আমরা ক্ষমতায় আসতাম না : শুক্কুর মাহমুদ

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ বলেছেন, সত্যকে সত্য বলতে হবে। মিথ্যাকে মিথ্যা বলার সাহস থাকতে হবে। সত্য কথার শক্তি অনেক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নারায়ণগঞ্জ-৫ আসনের দুই বার নমিনেশন দিয়েছে। কিন্তু আমি নেইনি। ২০১৪ সনে আমাকে ডেকে নেত্রী বলেছেন তুমি বসে পরো।

 

জাতীয় পার্টির সাথে না মিললে আমরা ক্ষমতায় আসতে পারতাম না। তখন আমি বসে পরি। তখনি আওয়ামীলীগের শরিক দল জাতীয় পার্টিকে নারায়ণগঞ্জ-৫ আসন দেয়া হয়।


রোববার  (৮ সেপ্টেম্বর) বিকেলে নগরীর জেলা গণগ্রন্থগারে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা প্রবাসী কল্যাণ আন্তর্জাতিক ফোরামের উদ্যোগে আলোচনা সভা আয়োজিত হয়। 


এর আগে দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নারায়ণগঞ্জ হোসিয়ারী শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কমিটির পরিচিতি ও আলোচনা সভায় শুক্কুর মাহমুদ বলেন, শ্রমিকদের আন্দোলন করতে হয় না। কারণ আমাদের প্রধানমন্ত্রী নিজেই শ্রমিক বান্ধব সরকার।

 

তিনি শ্রমিকদের উন্নয়নের জন্যই কাজ করেন। এই নারায়ণগঞ্জের মাটিতে আওয়ামী লীগের জন্ম হয়েছিলো। আওয়ামী লীগকে উৎখাত করার জন্য অনেকেই উঠে পড়ে লেগেছে। কিন্তু আওয়ামী লীগকে কখনো উৎখাত করতে পারেনি, আর পারবেও না। 


তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ হলো সকল আন্দোলনের ঘাঁটি। বাংলাদেশের সবচেয়ে পুরাতন হোসিয়ারি হলো আদমজী জুট মিল। কিন্তু বিএনপি আমলে এই আদমজী জুট মিলকে লুট করে খালেদা জিয়ার কু পুত্র তারেক জিয়া বাহিরে টাকা পাচার করেছিলো ।

 

জামাত শিবির সহ কোন হাইব্রিড নেতাকে আওয়ামী লীগে ঢুকতে দেওয়া হবে না। আপনাদের মাধ্যমে নারায়ণগঞ্জকে আওয়ামী লীগের মাটি নৌকার ঘাঁটি করবো। এই নৌকায় স্বপ্ন দেখেছিলো স্বাধীনতার।


বাংলাদেশ  হোসিয়ারি শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবু স্বপন দত্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.আওলাদ হোসেনের পরিচালনায় উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাইন উদ্দীন আহম্মেদ বাবুল, সহ-সভাপতি আলী হোসেন, মোখলেছুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, মহানগর শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক মো.সবুজ সিকদার, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক প্যানেল মেয়র মনিরুজ্জামান মনির, মহানগর শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সবুজ সিকদার প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর