মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ১৮’ এর ঘোষনা

প্রকাশিত: ২২ জুলাই ২০১৮  

প্রেস বিজ্ঞপ্তি (যুগের চিন্তা ২৪) : তানভীর মুহাম্মদ ত্বকীর জন্মদিন উপলক্ষে ‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৮’ এর আয়োজন করা হয়েছে। 

 

প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম দশ জনকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বিশেষ ক্রেস্ট ও সার্টিফিকেট এবং প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক ২০১৮’ প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম দশটি রচনা ও চিত্রকর্ম নিয়ে আকর্ষণীয় স্মারক প্রকাশিত হবে।

 

রচনা প্রতিযোগিতায় ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় ‘আমি যখন বড় হবো’ (২০০ শব্দের মধ্যে), ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘যেমন বাংলাদেশ চাই’ (৫০০ শব্দের মধ্যে), কলেজ ও বিশ্ববিদ্যালয়ের জন্য ‘গ’ বিভাগের বিষয় ‘ত্বকী ঃ একটি বিচারহীনতার প্রতীক’ (১২০০ শব্দের মধ্যে)।

 

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে ৩য় শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় উন্মুক্ত, ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘শৈশব’, ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগের বিষয় ‘যেমন বাংলাদেশ চাই’। 


চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের চার ভাগের এক ভাগ (১০ঢ১৫ ইঞ্চি) আকারের কাগজে ছবি আঁকতে হবে। 

 

রচনা ও চিত্রকর্ম ডাকযোগে পাঠাবার শেষ সময় ০২ সেপ্টেম্বর ২০১৮। স্পষ্ট অক্ষরে খামের উপর নাম, ঠিকানা, শ্রেণি এবং ফোন নম্বর লিখে এর সঙ্গে ১ কপি পাসপোর্ট সাইজ ছবি সংযুক্ত করে পাঠাতে হবে।

 

 চিত্রাঙ্কন প্রতিযোগীদের ছবির পেছনে সুস্পষ্টভাবে ইংরেজিতে নিজের নাম লিখতে হবে।

লেখা ও চিত্রকর্ম পাঠাবার ঠিকানা : জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৮, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭ এস.কে. রোড নারায়ণগঞ্জ।০১৮১৩৫৩৫১৫৫,  rafiur.rabbi@yahoo.com

এই বিভাগের আরো খবর