শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

ছাত্রজীবনের সেই তিনজনেই এখন এমপি, ডিসি, এসপি (ভিডিও)

প্রকাশিত: ২৯ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ছাত্রজীবনে পরিচয় হওয়া তিনজনই আজ স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। একজন হতে পেরেছেন জনপ্রিয় এমপি, একজন হয়েছেন জেলা প্রশাসক (ডিসি) আর একজন পুলিশ সুপার (এসপি)। কাকতালীয়ভাবে  ছাত্রজীবনের বন্ধুত্ব গড়ে ওঠা তিনজনেই কাজ করছেন নারায়ণগঞ্জের উন্নয়নে। এক অনুষ্ঠানে প্রভাবশালী এমপি ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক জসিম উদ্দিন এবং পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের পুরনো সেই সম্পর্ক এবং বর্তমান অবস্থানের কথা জেনে সবাই উচ্ছ্বসিত। 

 

সোমবার (২৯ জুলাই) বিকেলে আড়াইহাজারে উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ মঞ্জুর স্টেডিয়ামে “মাদক ও জঙ্গীবাদ বিরোধী এবং গুজব প্রতিরোধে কমিউনিটি সমাবেশে’ তিনজনেই ছাত্রজীবনের স্মৃতিচারণ করেন। সমাবেশের পর  একটি প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়। খেলায় “জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু একাদশ বনাম পুলিশ সুপার একাদশ” অংশগ্রহণ করেন।

 

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আজকের যিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন তিনি আমার শ্রদ্ধাভাজন বড় ভাই। ছাত্রজীবনে এক সময় আমরা যাকে নেতা হিসেবে মনে করতাম। আরেকজন উপস্থিত আছেন যিনি অল্পদিনের মাথায় তার কথাবার্তায় প্রমাণ করেছেন নারায়ণগঞ্জ হবে মাদক ও সন্ত্রাসমুক্ত। তিনি আমার বহুদিনের ছাত্রজীবনের বন্ধু আজকের নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন।

 

পুলিশ সুপার বলেন, নারায়ণগঞ্জের সাধারণ মানুষ স্বস্তিতে থাকতে চায়। আজ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিরা একযোগে কাজ করছেন। গুজবে কান দিয়ে কাউকে হত্যা করলে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে। নারায়ণগঞ্জে গুজবে গণপিটুনির কয়েকটি ঘটনা ঘটেছে যাতে একজন মারা গেছেন। আমরা তাৎক্ষণিকভাবে মামলা দায়ের করার পাশাপাশি ১৬ জনকে গ্রেপ্তার করেছি। মামলায় অনেকের নাম এসেছে। আমি পরিষ্কারভাবে বলতে চাই অরাজকতা সৃষ্টি করবেন কাউকে ছাড় দেয়া হবেনা। তবে মামলায় নাম এসেছে এমন কোন নির্দোষ ব্যক্তি যদি থাকে তবে তদন্ত সাপেক্ষে তাদেরকে মামলা থেকে বাদ দেবো।  

 

প্রধান অতিথির বক্তব্যে এমপি নজরুল ইসলাম বাবু তার বক্তব্যে বলেন, পুলিশ যে জনগণের বন্ধু তা আজ এই ধরণের প্রোগ্রামে প্রমাণিত হয়েছে। নারায়ণগঞ্জকে পরিচ্ছন্ন করতে আমাদের ঐক্যবদ্ধ করেছেন বর্তমানে জেলার পুলিশ সুপার এবং সাবেক ছাত্রনেতা মোহাম্মদ হারুন অর রশীদ। নারায়ণগঞ্জকে পরিচ্ছন্ন করার জন্য জেলা প্রশাসক শপথ নিয়ে এসেছেন। তিনি একজন পরিচ্ছন্ন ব্যক্তি, কৃতিমান পুরুষ এবং আমার অত্যন্ত প্রিয় ভাই মোহাম্মদ জসিম উদ্দিন।

 

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, এমপি নজরুল ইসলাম বাবু গণমানুষের নেতা। আড়াইহাজারের মানুষ সকল ভালো কাজে আছেন। মাদক ছেড়ে খেলার মাঠে যুবসমাজকে অংশগ্রহণের আহবান জানান তিনি।

 

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান হেলো সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলামসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর