শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

গ্রাম পুলিশকে সামাজিক কাজের ভূমিকা পালন করতে হবে : নাহিদা বারিক

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বলেছেন, গ্রাম পুলিশকে শুধু ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করলে চলবে না। তাদেরকে বিভিন্ন ভাবে সামাজিক কাজের ভূমিকা পালন করতে হবে। 

 

যেখানে অপরাধ কর্মকান্ড হবে তার খোজ খবর রাখতে হবে এবং তাৎক্ষনিক ভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করতে হবে। বিশেষ করে কোথায়ও কোন এলাকায় বাল্য বিবাহ হচ্ছে খোজখবর নিতে হবে এবং প্রশাসনকে অবগত করতে হবে।

 

এছাড়া বর্তমান ডেঙ্গু রোগ নিয়ে সারা দেশে ভয়াবহ আকার ধারন করছে। যেখানে সেখানে ময়লা আবর্জনা যাতে না থাকে তা পরিস্কার করার ব্যবস্থা নিতে হবে এবং জনসাধারনকে সচেতন করতে হবে।


 
বুধবার বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে কর্মরত গ্রাম পুলিশদের পোষাক ও অন্যান্য সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নাহিদা বারিক এসব কথা বলেন।


 
তিনি আরও বলেন, প্রতিটি গ্রাম পুলিশ যেন পরিস্কার পরিচ্ছন্ন ভাবে ডিউটি করেন এবং সব সময় পোষাক পরিধান করে ডিউটি করতে হবে। পোষাক পরিধান ছাড়া কাউকে যেন ডিউটি করতে না দেখি। গ্রাম পুলিশরা যেন স্বচ্ছ ভাবে তাদের দায়িত্ব পালন করে। কারো বিরুদ্ধে কোন অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


 
অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস।

 

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুল হক প্রমুখ।


 
এদিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার দফদার ও মহিলা ও পুরুষসহ ৫৫জন গ্রাম পুলিশকে পোষাক, জুতা, লাঠিসহ বিভিন্ন ধরনের সরঞ্জামাদি বিতরণ করা হয়।
 

এই বিভাগের আরো খবর