সোমবার   ০৪ মার্চ ২০২৪   ফাল্গুন ২১ ১৪৩০

গার্মেন্টস শ্রমিকদল সদর থানার নব-নির্বাচিত কমিটির সংবর্ধনা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২৩  


বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিকদল নারায়ণগঞ্জ সদর থানার নব-নির্বাচিত কমিটির সংবর্ধনা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ আগষ্ট) বিকেলে দেওভোগ আখড়া এলাকার একটি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসেন।

 

 

এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লুৎফুর নাহার লতা, যুগ্ন সাধারন সম্পাদক শাহনাজ বেগম ও সদস্য নাজির হোসেন। এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসেন বলেন, শ্রমিক রাজনীতি করতে হলে ট্রেড ইউনিয়ন করতে হয় এবং নিজেদেরকে সু-সংগঠিত হতে হবে।

 

 

নিজেরা শক্তিশালী হলে শ্রমিকদের অধিকার আদায়ে নিজেদেরকে নিয়োজিত করা যাবে। আমাদের যতো বেশি ট্রেড ইউনিয়ন হবে শ্রমিকদল ততো বেশি শক্তিশালী হবে। বর্তমান সরকার প্রসঙ্গে আনোয়ার হোসেন বলেন, তত্ত্বাবধায়ক সরকার এর বিধান এ সরকার বাতিল করে দিয়েছে দীর্ঘদিন ক্ষমতায় থাকার জন্য।

 

 

সরকার যদি এতোই উন্নয়ন করে থাকে তাহলে তাদের এতো ভয় কিসে তত্ত্বাবধায়ক সরকার এর অধীনে নির্বাচন দিতে। আমরা চাই বাংলাদেশে একটি নিরপেক্ষ নির্বাচন হোক। বর্তমান সরকারের অধীনে আমরা কোনো নির্বাচনে যাবো না। বর্তমানে জাতীয়তাবাদী বিএনপি চলমান আন্দোলনের মাধ্যমে এই সরকারের পদত্যাগের দাবীতে একদফা আন্দোলন চালিয়ে যাচ্ছে।

 

 

এই সংগ্রামের সাথে বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দলের সকল নেতাকর্মীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে আর শ্রমিকদের ন্যায্য মজুরি সর্বনিম্ন ২৩ হাজার টাকা প্রদান করতে হবে।

 

 

বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিকদল নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ইসমাইল হোসেন কাউছার'র সভাপতিত্বে এসময় নারায়ণগঞ্জ সদর থানা গার্মেন্টস শ্রমিক দলের পূর্নাঙ্গ কমিটির নেতৃবৃন্দদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সভাপতি এজাজ উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান সোহেল, সহ-সভাপতি মোঃ শিমু বেপারী, মোঃ মিঠু মোল্লা।

 

 

হাসান চৌধুরী, রিপন হোসেন, সাধারণ সম্পাদক রাসেল বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সালেহ আহমেদ রনি, রবি চন্দ্র মল্লিক, মোঃ সুমন, সহ-সাধারণ সম্পাদক মোঃ সুজন, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান সুমন, মোঃ খোকন, মোঃ মনির হোসেন, নাজমুল হোসেন বাবু, দপ্তর সম্পাদক মোঃ হানিফ, সহ দপ্তর সম্পাদক সিদ্দিক হোসেন।

 

 

অর্থ সম্পাদক মোক্তার হোসেন, সহ অর্থ সম্পাদক আনাস আজমির, শিক্ষা ও গবেষণা সম্পাদক এড. জিয়া ভূইঁয়া, সহ শিক্ষা ও গবেষণা সম্পাদক রাসেল চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাশেদ রানা, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজ উদ্দিন, মহিলা সম্পাদিকা সেলিনা হক, সহ মহিলা সম্পাদিকা শিলা আক্তার, শিমুল আক্তার, যুব ও সমাজ সেবা সম্পাদক মোঃ রায়হান, সহ যুব ও সমাজ সেবা সম্পাদক মোঃ মিন্টু ও কার্যকরী সদস্য মোঃ ইসমাইল হোসেন কাউসার।   এন.হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর