সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

খালেদা জিয়াকে জেলে রেখে ভালো কাটবেনা ঈদ : সুমন

প্রকাশিত: ৪ জুন ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : ঈদ এমন এক নির্মল আনন্দের আয়োজন, যেখানে মানুষ আত্মশুদ্ধির আনন্দে পরস্পরের মেলবন্ধনে ঐক্যবদ্ধ হয় এবং আনন্দ সমভাগাভাগি করে। মাহে রমজানের এক মাসের সিয়াম সাধনার মাধ্যমে নিজেদের অতীত জীবনের সব পাপ-পঙ্কিলতা থেকে মুক্ত হতে পারার পবিত্র অনুভূতি ধারণ করেই পরিপূর্ণতা লাভ করে ঈদের খুশি। আর এ খুশিকে যুগের চিন্তা পরিবারের ২৪’র পরিবারের সাথে ভাগ করে নিতে আমাদের সাথে যুক্ত হয়েছেন আড়াইহাজার থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন।  

 

তিনি বলেন, বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে এবারের ঈদ ভালো কাটবে না। নেত্রীর জন্য কাঁদছে পুরো দেশের মানুষ। আনন্দের এই ঈদ বিএনপির নেতাকর্মীদের মাঝে নিয়ে এসেছে বেদনা। তার পর ঈদের আনন্দ নেতাকর্মীদের সঙ্গে ভাগাভাগি করে উদযাপন করব। বাবা প্রয়াত এএম বদরুজ্জামান খসরু সাহেবের কথা বেশী মনে পড়ছে। বাবা প্রতি ঈদের আমাকে সেলামি দিতেন। বাবা’কে সালাম করে ঈদের জামাতে যেতাম। এখন বাবা নেই। বাবাকে যেন আল্লাহ বেহেস্ত নসিব করেন। তবে আড়াইহাজাবাসীকে মধ্যে আমি আমার বাবাকে দেখতে পাই। তাদের সুখেদুখে আমি তাদের পাশে থাকতে চাই। 

 

ঈদের দিনের পরিকল্পনা নিয়ে সুমন জানান, ঢাকায় পরিবার নিয়ে এবার ঈদের জামায়াত পড়ব। পরের দিন দেশের বাড়িতে যাব। ঈদের কেনাকাটা শেষ। সবার জন্যই ঈদের পোশাক কেনা হয়েছে। পছন্দের খাবার বলতে ভাত, মাছ ও সেমাই। তবে ঈদের দিন গরীব মানুষদের খাওয়াতে বেশ ভালো লাগে। আবহাওয়া ভালো থাকবে বাইরে বের হতে পারি। তাহলে ঘরে বসে টিভি দেখে সবাইকে নিয়ে গল্প করে সময় কাটাব। 

 

শুভানুধ্যায়ীদের ঈদের শুভেচ্ছা জানিয়ে সুমন বলেন, সবার ঈদ আনন্দে কাটুক এই কামনা করি। 


 

এই বিভাগের আরো খবর