বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ৮ ১৪৩০

ক্রিকেট বিশ্বকাপকে ঘিরে বেড়েছে জার্সি বিক্রি

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩  


বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি নিয়ে টাইগার ভক্তদের আগ্রহ সব সময়ই একটু বেশি। আর বিশ্বকাপের জার্সি হলে আগ্রহটা বেড়ে যায় কয়েকগুণ। আর তাই, প্রিয় দলের জার্সি কিনতে নারায়ণগঞ্জ নগরীর ক্রিকেট প্রেমিরা ছুটছে ডিআইটি খেলা-ধুলা মার্কেটের দিকে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন জার্সির কপি ছড়িয়ে পরেছে সব স্থানেই।

 

 

জানা গেছে, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। জার্সিতে ফুটিয়ে তোলা হয়েছে দেশের ঐতিহ্যকে। বিশ্বকাপ জার্সির কাপড়ে বাংলাদেশের ঐতিহ্য জামদানির কারুকাজের সাথে রয়েছে নকশিকাঁথার কারুকাজও। যা ইতিমধ্যে দর্শক সমর্থকদের মন জয় করে নিয়েছে। এবার চাইলেও সাধারণ দর্শকরা অফিসিয়াল জার্সি কিনতে পারবেনা।

 

 

কারণ এবার কোনো প্রতিষ্ঠানের সাথে জার্সি বিক্রির চুক্তি হয়নি বিসিবির। সরেজমিনে বৃহস্পতিবার নগরীর ডিআইটিসহ আশে পাশের মার্কেটের দোকান গুলোতে দেখা যায় বেশ কয়েকজন ক্রেতা। বিক্রেতারা বলছে, বিক্রি এখন মোটামুটি। ডিআইটি মার্কেটের দোকানী মো. সুমন জানান, ‘ক্রিকেটর জার্সি আগে যেরকম বিক্রি হতো, এখন আর সেভাবে হয় না।

 

 

তবে, তার পরেও মোটামুটি ভালোই বিক্রি শুরু হয়েছে। দুইদিন আগে আমি এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলের নতুন জার্সির কপি প্রডাক্টটা এনেছি, কেননা আসলটি পাওয়ার কোন সুযোগ এবার নেই।’ একাধিক দোকানীর সাথে কথা বলে জানা যায়, বাংলাদেশ এর পাশাপাশি ভারত, নিউজিল্যান্ডের জার্সির জন্যও ক্রেতারা আসছেন। কাপড়ের মান অনুযায়ী প্রতিপিছ জার্সি ৩০০-৮০০টাকা অব্দি বিক্রি করছেন তারা।
 

 


ডিআইটি মার্কেটের সামনে রাস্তার অপর দিকে ফুটপাতে বসা নজরুল মিয়াও বিক্রি করছেন বাংলাদেশ দলের জার্সি। তবে নতুন নয়। তিনি বলেন, এবারের বিশ্বকাপের নতুন জার্সি কাল থেকে পাওয়া যাবে।   এন.হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর