রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২২ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করলো জেলা আ’লীগ

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে কেক কাটা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) সকালে ২নং রেলগেটে  নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এ দোয়ার আয়োজন করা হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা।

 

দোয়া মাহফিলের পূর্বে নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, বঙ্গবন্ধুর পুরো নাম ছিলো শেখ মুজিবুর রহমান তবে তারা ডাক নাম ছিলো খোকা। একদিন সেই খোকাই বিশ্ব কাপিয়ে-ছিলো। হয়েছিলো বিশ্বের নেতাদের নেতা। তার একক নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলাম ১৯৭১ সালে। তখন বঙ্গবন্ধুর বয়স মাত্র ৫১ বছর। এবং তিনি যখন ঘাতকদের হাতে নিহত হন তখন তার বয়স ৫৫ বছর।

 

এই ৫৫ বছর বয়সে তিনি আমাদের একটি রাষ্ট্র দিয়ে গেছেন। একটি সংবিধান উপহার দিয়ে গেছেন। জাতিসংঘের সদস্যপদ দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর ইতিহাস বলে শেষ করা যাবেনা। আমাদের মাঝে ২০৭১ সাল ফিরে আসবে কিš‘ ১৯৭১ সাল আর ফিরে আসবে না। ফিরে আসবে না, আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 

তিনি আরো বলেন, আমার যারা মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলাম, তাঁদের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে। আর যারা জীবিত ছিলেন তাঁদের মধ্যেও অনেকেই মারা গেছেন। তাই আমরা খুব সৌভাগ্যবান যে আমরা তাঁর জন্মশত বার্ষিকী দেখে গেলাম।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, সহ সভাপতি মিজানুর রহমান বাচ্চুু, সহ সভাপতি আরজু রহমান ভুঁইয়া, সহ সভাপতি সানাউল্লা, জয়েন্ট সেক্রেটারি ইকবাল পারভেজ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নুরুল হুদা, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, উপ-প্রচার সম্পাদক হাফিজুর রহমান, ফেরদৌস আলম, কার্যনির্বাহী সদস্য টুকু, মতিউর রহামান, সদস্য আব্দুল কাদির, শাহাদাৎ হোসেন সাজনু, মীর্জা আজম, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন, সেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল প্রমুখ।  

এই বিভাগের আরো খবর