শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

কাশ্মীরের জনগণ ভারতের আধিপত্য মেনে নিবে না : মাসুম বিল্লাহ  

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার ( যুগের চিন্তা ২৪ ) : ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেছেন, ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার আন্তর্জাতিক নীতি ও আদর্শ বিসর্জন দিয়ে কাশ্মীরের জনগণের নাগরিক ও মানবিক অধিকার হরণ করেছে। সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে দিয়ে লক্ষ লক্ষ সেনাবাহিনী মোতায়েন ও ১৪৪ ধারা জারি করে গোটা কাশ্মীরকে কারাগারে পরিণত করেছে।

 

সমগ্র বিশ্বের মুসলমান ক্ষোভে ফেটে পড়েছে। আমরা প্রতিবেশী রাষ্ট্র হিসেবে আমাদের কাশ্মীরের দ্বীনি ভাইদের রক্তাক্ত পরিস্থিতি মেনে নিতে পারি না। ভারতের কাশ্মীরের স্বাধীনতা রুখা যাবেনা। 

 

কাশ্মীরের জনগণ ভারতের আধিপত্যবাদ কোনদিন মেনে নিবে না। জুলুম-নির্যাতন চালিয়ে মুসলমানের আজাদী আন্দোলনকে দাবিয়ে রাখা যাবে না। কাশ্মীর থেকে মুসলিম নিধনের স্বপ্ন সফল হবে না ইনশাআল্লাহ। সমস্ত বিশ্বের মুসলিম উম্মাহর কাশ্মীরের জনগণের সাথে রয়েছে।


 
শুক্রবার (৯ আগস্ট) বিকাল ৫ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের উদ্যোগে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


 
মাসুম বিল্লাহ বলেন, যদি গণহত্যা অব্যাহত রাখে তাহলে সংখ্যাগরিষ্ঠ মুসলিম রাষ্ট্র হিসাবে কাশ্মিরিদের পক্ষে অবস্থান করতে হবে। আমরা প্রতিবেশী রাষ্ট্র হিসেবে আমাদের কাশ্মীরের দ্বীনি ভাইদের উপর হামলা- জুলুমের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


 
ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতী মাসুম বিল্লাহর সভাপতিত্বে ও জেলা কমিটির সেক্রেটারি মুহা. সুলতান মাহমুদের পরিচালনায়  উপস্থিত ছিলেন, নগর সহসভাপতি নূর হোসেন, ইসলামী যুব আন্দোলন মহানগরের সহসভাপতি ডা. মিজানুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের সভাপতি শেখ হাসান আলী, ইশা ছাত্র আন্দোলন মহানগরের সভাপতি মুহা. ইমদাদুল হকসহ নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো খবর