সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১০ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

কাল থেকে বন্ধ রাইড শেয়ারিং সার্ভিস

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

ডেস্ক রিপোর্ট : আগামীকাল ২৬ মার্চ থেকে ১০ দিনের জন্য সব রাইড শেয়ারিং সার্ভিস বন্ধ থাকবে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে এ নিষেধাজ্ঞা চলবে ৪ এপ্রিল পর্যন্ত। 

 

মঙ্গলবার (২৪ মার্চ) সারা দেশে সব ধরনের গণপরিবহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার। 

 

বাংলাদেশ সড়ক পরিবহন আইন আনুযায়ী মোটরচালিত কোনো যানবাহন ভাড়ায় চললে সেটিকে গণপরিবহনের আওতাভুক্ত করা হয়। দেশে বর্তমানে উবার, পাঠাও, ওভাই, পিকমি ও সহজসহ বেশ কয়েকটি অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সার্ভিস চালু আছে। 

 

এছাড়া অন্য গণপরিবহন যেমন-বাস, ট্যাক্সি, অটোরিকশা, লেগুনাসহ অন্য যাত্রীবাহী যানবাহন সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী বন্ধ থাকবে। সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে ২৪ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত। অনির্দিষ্টকালের জন্য নৌযান চলাচল বন্ধ থাকবে। তবে এ সময়ে রিকশা ব্যবহারে কোনো নিষেধাজ্ঞা থাকছে না। 

 

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৯ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে পাঁচজনের। পরিস্থিতি বিবেচনা করে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠান। পেছানো হয়েছে ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া উচ্চমাধ্যমিক পরীক্ষাও। 

 

এছাড়া ২১ মার্চ দিবাগত রাত ১২টা থেকে ইংল্যান্ড, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচল ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। দেশের অভ্যান্তরীণ ফ্লাইট ২৪ মার্চ রাত ১২টা থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। 

 

করোনাভাইরাস ঠেকাতে আজ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সব শপিং সেন্টার ও মার্কেট। তবে সুপারশপ, ওষুধ, মুদি দোকান, কাঁচাবাজারসহ নিত্যপণ্যের দোকানপাট খোলা থাকবে।

এই বিভাগের আরো খবর