শুক্রবার   ২৯ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭   ০৬ শাওয়াল ১৪৪১

কাউন্সিলর বাবুর উদ্যোগে ৪৫০০ পরিবারের খাদ্য সামগ্রী প্রস্তত

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মরণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ইতিমধ্যে নারায়ণগঞ্জ জেলাকে অনির্দিষ্টকালের জন্য লগডাউন ঘোষণা করা হয়েছে ।

 

বন্ধ হয়ে গেছে সরকারি বেসরকারি সহ সকল শিল্প কারখানা প্রতিষ্ঠান । এতে করে নিম্ন আয়ের মানুষের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে। বিশেষ করে কঠিন পরিস্থিতিতে পড়েছে অসহায় দিনমজুর খেটে খাওয়া মানুষ গুলো ।


দেশের এই ক্রান্তিলগ্নে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ডের কর্মহীন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের অসহায় হতদরিদ্র ও  মানুষের পাশে এসে দাড়িয়েছে নাসিক ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু । 


কাউন্সিলর বাবুর নিজ উদ্যোগে ওয়ার্ডের কর্মহীন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের অসহায় দুস্থ  চার হাজার পাঁচশত পরিবারের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন । 


আগামী শুক্রবার থেকে তা পৌঁছে দেওয়া হবে । বর্তমান দেশের কান্তিলগ্নে পরিস্থিতিতে ওয়ার্ডবাসীর পাশে এসে দাঁড়িয়ে প্রশংসিত ভূমিকায় কাউন্সিলর আঃ করিম বাবু ।


ইতিপূর্বে মরণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ রোধে ১৭ নং ওয়ার্ডের  সাধারণ মানুষকে সচেতন করতে এলাকায় সচেতনতামূলক লিফলেট ও মাইকিং করা হয় । ওয়ার্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান গুলোতে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন । এলাকায় রাস্তা ঘাট , পাড়া মহল্লা ও বাড়ি ঘরের আঙ্গিনায় জীবাণুমুক্ত করতে জীবাণুমুক্ত ওষুধ দিয়ে স্পে ও বিলিছিন পাউডার দিয়ে ছিটানো হয় । কাউন্সিলর বাবুর এ কার্যক্রম অব্যাহত রয়েছে ।


এ বিষয়ে কাউন্সিলর আঃ করিম বাবু বলেন, নাসিক ১৭নং ওয়ার্ডবাসী আমার পরিবার ।  আগামী শুক্রবার হইতে ৪৫০০ পরিবারের মাঝে আমার পক্ষ হইতে খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে । দয়া করে কেউ এটা ত্রান হিসেবে নয় আপনাদের সন্তান পাঠিয়েছে এই হিসেবে গ্রহন করবেন। তিনি বলেন,  আমার যুবসমাজ তোমাদের অনেক বিশ্বাস করে তোমাদের হাতে দায়িত্ব দিয়েছি ।


 তোমাদের কাছে অনুরোধ তোমরা কেউ ছবি তুলবে না খাদ্য সামগ্রী দেওয়ার সময় । মনে রাখবে যাদের ছবি তুলবে তারা কেউ আমার বাবা-মা ভাই-বোন ও সন্তানের মতো  । আমাকে যতটুকু সম্মান করো তার থেকেও বেশি সম্মান করে তাদের হাতে তুলে দিবা আর আমার সালাম দিবা। আমার এই কার্যক্রম অব্যাহত থাকবো ।


তিনি আরোও বলেন,  আপনারা বাসায় থাকুন আশা করি আমি ১৭ নং ওয়ার্ড এর ৯৮ ভাগ বাসায় পৌছাতে সম্ভব হবো । সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, ভালো থাকুন। আর আল্লাহর দরবারে কোটি শুকরিয়া করুন ।
 

এই বিভাগের আরো খবর