বুধবার   ২৭ মে ২০২০   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭   ০৪ শাওয়াল ১৪৪১

করোনায় আক্রান্ত হয়ে চাষাঢ়া মাসুদা প্লাজার মালিক হাসান’র মৃত্যু

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নগীরর চাষাড়ায় অবস্থিত মাসুদা প্লাজার মালিক রোটারিয়ান চৌধুরী মুহাম্মদ হাসান’র মৃত্যু হয়েছে।

 

রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত ১১টা ৪০ মিনিটে তিনি মারা যান। তিনি রোটারি ক্লাব অব নারায়ণগঞ্জ মিড টাউন এর সাবেক প্রেসিডেন্ট ছিলেন। 

 

এর আগে গত ২৬ মার্চ তিনি জ¦রে আক্রান্ত হন। ওই সময়ে তার টাইফয়েড জ¦রের পরীক্ষা করা হয়। ওই পরীক্ষায় টাইফয়েড এর কোনা আলামত পাওয়া যায়নি। পরবর্তীতে ডেঙ্গু জ¦রের পরীক্ষাও করা হয়। এটাতেও কোনা আলামত পাওয়া যায়নি।

 

গতকাল সোমবার দুপুর থেকে তার শ^াসকষ্ট শুরু হয়। বিকেলের দিকে তার অবস্থার অবনতি ঘটলে রাতে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভর্তি করার পর তিনি রাত সাড়ে ১১ টার পর তার স্ত্রীর কাছে পানি খেতে চান। পানি পান করার পরপরই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। 

 

এরআগে গত ৫ এপ্রিল রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তার নমুনা সংগ্রহ করে। আজ মঙ্গলবার বিকেলে এর ফলাফল পজিটিভ আসে। 

 

এরআগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহে জেলায় মৃতের সংখ্যা দাড়িয়েছে পাঁচজন।

 

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আইইডিসিআরের ব্রিফিংয়ে আমরাও জেনেছি নারায়ণগঞ্জের একজনের মৃত্যু হয়েছে। তবে এখন পর্যন্ত বিস্তারিত জানা যায় নাই।  বিস্তারিত হাতে পেলে পূর্ণাঙ্গ তথ্য জানাতে পারবো।

 

এদিকে মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরের দিকে স্বাাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইনে বুলেটিনে অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 
এর আগে নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা ছিল ২৩ জন। এবার নতুন এই ১৫ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ জনে।

এই বিভাগের আরো খবর