সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

ঐতিহ্যবাহী চিত্তরঞ্জন মাঠ রক্ষায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): সিদ্ধিরগঞ্জে ঐতিহ্যবাহী চিত্তরঞ্জন কটন মিল মাঠ রক্ষার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি সাবেক জাতীয় খেলোয়াড় ও এলাকাবাসী।

 

বুধবার (১৮ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে  জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ্ এ স্মারকলিপি গ্রহণ করেন। একই অনুলিপি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও জেলা পুলিশ সুপারের কাছে দেয়া হয়েছে।

 

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মিনোয়ারা বেগম, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইফতেখায়রুল খোকন, বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান সাউদ, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক সুজন ভূইয়া, সাবেক ফুটবলার এসএম সালাউদ্দিন, জাহাঙ্গীর কবির পোকন, মোতালিব হোসেন, আব্দুল রহিম, আমিনুল ইসলাম প্রমুখ।

 

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও সিদ্ধিরগঞ্জের গোদনাইলে অবস্থিত চিত্তরঞ্জন কটন মিলের অভ্যন্তরে প্রায়  চার একর আয়তন বিশিষ্ট একটি মাঠ ও পুকুরের উন্নয়ন কাজে বাধা দিচ্ছে বস্ত্র ও পাট মন্ত্রণালয় ও বিটিএমসি কর্তৃপক্ষ। মাঠ ও পুকুর ভরাট করে প্লট আকারে বিক্রি করতে চাইছে। এমতাবস্থায় উন্নয়ন কাজ বন্ধ করে দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। অথচ এই মাঠ থেকে অনেক জাতীয় পর্যায়ের খেলোয়াড়  তৈরি হয়েছে।

 

স্থানীয় এলাকাবাসী এ মাঠ রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সংস্কৃতিমনা, ক্রীড়াবান্ধব ও পরিবেশের প্রতি সংবেদনশীল। চিত্তরঞ্জন খেলার মাঠটি বন্ধ রাখাতে এলাকার শিশু-কিশোররা খেলার জায়গা না পেয়ে বাড়িতে বসে অলস সময় পার করছে। এতে শারীরিক ও মানসিক বিকাশে বাধাগ্রস্থ হচ্ছে শিশু-কিশোররা।

নারায়ণগঞ্জের পরিকল্পিত উন্নয়ন ও মাঠ রক্ষার দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন স্থানীয় এলাকাবাসী, জনপ্রতিনিধি ও সাবেক খেলোয়াড়রা।

 
 

এই বিভাগের আরো খবর