শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

এক্স.রোটার‌্যাক্টর পিপি শাওন’র স্মরণসভা ও দোয়া মাহফিল আনুষ্ঠিত

প্রকাশিত: ২০ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রোটার‌্যাক্ট ক্লাব আব ঢাকা নিউ সিটির (রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮১-বাংলাদেশ) পাস্ট প্রেসিডেন্ট এক্স. রোটার‌্যাক্টর পিপি কাইউম আল সিদ্দিকী শাওন এর স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যায় রোটার‌্যাক্ট ক্লাব আব ঢাকা নিউ সিটির আয়োজনে নগরীর পলি ক্লিনিক কনফারেন্স রুমে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


স্মরণসভার শুরুতে মরহুম শাওনের জীবন বৃত্তান্তসহ শোক বার্তা পাঠ করেন, এক্স.রোটার‌্যাক্টর পিপি মারজান পারভেজ জিসান।


ক্লাবের সভাপতি কামরুল হাসানের সভাপতিত্বে ও সাবেক সভাপতি মাহমুদুল হাসান রনির সঞ্চালনায় বক্তব্য রাখেন, রোটার‌্যাক্ট ক্লাব আব ঢাকা নিউ সিটির প্রতিষ্ঠাতা (চার্টার) সভাপতি রোটারিয়ান পিপি আবদুল্লাহ আল মাহমুদ সুলতান, পিডিআরআর রোটারিয়ান পিপি এম মাহমুদুল হাসান, রোটারিয়ান সিপি মো. আনিসুর রহমান সোহান, রোটানিয়ান সুব্রত কুমার রায়, আইপিডিআরআর রোটার‌্যাক্টর শাহাজ উদ্দিন ঢালী, এক্স.রোটার‌্যাক্টর পিপি মনোয়ার হোসেন মনা, এক্স.রোটার‌্যাক্টর পিপি প্রদীপ চন্দ্র রায়, এক্স.রোটার‌্যাক্টর পিপি জহিরুল হক পলাশ, এক্স.রোটার‌্যাক্টর সিপি সাইদুল হাসান সাইদ, এক্স.রোটার‌্যাক্টর পিপি সঞ্জয় রায়, এক্স.রোটার‌্যাক্টর পিপি অহিদ্জুাজামান শিশির, এক্স.রোটার‌্যাক্টর পিপি মো. রাসেল আদিত্য, এক্স.রোটার‌্যাক্টর পিপি মারজান পারভেজ জিসান, এক্স.রোটার‌্যাক্টর পিপি আমিনুল ইসলাম, এক্স.রোটার‌্যাক্টর মাসুম সেকান্দার, এক্স.রোটার‌্যাক্টর আবু সুফিয়ান চৌধূরী, রোটার‌্যাক্টর পিপি এনামুল হক প্রমুখ।


স্মরণ সভায় বক্তারা এক্স. রোটার‌্যাক্টর পিপি কাইউম আল সিদ্দিকী শাওন এর গৌরবোজ্জ্বল কর্মময় জীবনের ওপর আলোকপাত করে বলেন, শাওন ছিল একজন সৃজনশীল মানুষ। সবসময় নতুন কিছু করার চেষ্টা করতো। মানুষের সাথে সবসময় হাসিমুখে কথা বলতো। তিনি রোটার‌্যাক্ট ক্লাব আব ঢাকা নিউ সিটির জন্য আনেক কাজ করে গেছেন। 


বক্তারা উল্লেখ করেন, পিপি শাওন রোটার‌্যাক্ট অঙ্গন ছাড়াও বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক কর্ম কা-ের সাথে জড়িত ছিলেন। তিনি একজন ভালো আবৃত্তিকার ছিলেন। নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের বিভিন্ন অনুষ্ঠানে তিনি নিয়মিত আবৃত্তি পরিবেশনা করতেন। সব শ্রেণি ও পেশার মানুষের সাথে তিনি সু-সর্ম্পক বজায় রেখে চলেছেন।


বক্তারা আরও বলেন, মরহুম শাওন রোটার‌্যাক্ট অঙ্গনে সারা দেশব্যাপী পদচারণা করেছেন। তৎকালীন রোটার‌্যাক্ট ডিস্ট্রিক-৩২৮০ সমগ্র বাংলাদেশ ব্যাপী ছিল। তিনি ডিস্ট্রিক-৩২৮০ এর এডিটর থাকাকালীন সময়ে ডিআরআর নিউজ লেটারের প্রতিটি সংখ্যাকে সৃজনশীলভাবে, নতুনভাবে উপস্থাপন করেছেন। আন্তর্জাতিক রায়লায় আংশগ্রহণ করে দেশের রোটর‌্যাক্ট অঙ্গনকে উজ্জ্বল করেছেন। তাঁর এ অকাল মৃত্যতে আমরা খুবই মর্মাহত। আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন।


পরে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয় ও মোনাজাত পরিচালনা করা হয়। 


উল্লেখ্য এক্স. রোটার‌্যাক্টর পিপি কাইউম আল সিদ্দিকী শাওন বৃহস্পতিবার (১১ জুলাই) দিবাগত রাত ১.৩৫ মিনিটে নগরীর ইসলাম হার্ট সেন্টারে ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩৮ বছর। তিনি বাবা, মা, বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণাগ্রহী রেখে গেছেন। শুক্রবার (১২ জুলাই) বাদ জুম্মা মাসদাইর কবরস্থান জামে মসজিদে নাজের জানাজা শেষে মাসদাইর কবরস্থানেই তাকে সমাহিত করা হয়।


কাইউম আল সিদ্দিকী শাওন রোটার‌্যাক্ট ক্লাব আব ঢাকা নিউ সিটির পাস্ট প্রেসিডেন্ট ছাড়াও বাংলালাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সরকারি তোলারাম কলেজ শাখা কন্টিজেন্টের এক্স ক্যাডেট সার্জেন্ট, এক্স ক্যাডেট এশোসিয়েসন নারায়ণগঞ্জ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক, কনণ্ঠমালা আবৃত্তি সংগঠনের সদস্যসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী, সমাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন।

এই বিভাগের আরো খবর