মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

একই রিপোর্ট ফলাও করে সব পত্রিকায় ছাপা হয় : আবদুস সালাম

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সভাপতি আবদুস সালাম বলেছেন, প্রশিক্ষণের কোন বিকল্প নেই। আমরা যারা সাংবাদিকতার সাথে সম্পৃক্ত তারা সমসাময়িক বিষয়ে কাজ করার যে অভিজ্ঞতা সেই অভিজ্ঞতা সঞ্চয় করার জন্যই এই প্রশিক্ষণের আয়োজন। নারায়ণগঞ্জে সাংবাদিক তৈরি করার জন্য সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) ও নারায়ণগঞ্জ প্রেসক্লাব চেষ্টা করে যাচ্ছে। নারায়ণগঞ্জে নতুন প্রজন্ম সাংবাদিকতায় সম্পৃক্ত হয় তাহলে নারায়ণগঞ্জে সাংবাদিকতার নতুন দিক আবাওে উন্মোচিত হবে। নারায়ণগঞ্জে এতগুলো সংবাদপত্র, এসব পত্রিকায় ভালো সাংবাদিকতার মাধ্যমে সাংবাদিকদের নতুন প্রজন্ম বের হয়ে আসতে হবে। তবে সে জায়গাগুলোতে আমরা পিছিয়ে আছি। পত্রিকায় বের হচ্ছে অনলাইন উপর ভিত্তি করে। পত্রিকাগুলো চলছে দায়সারাভাবে। একটি রিপোর্ট ফলাও করে সবগুলো পত্রিকায় ছাপা হচ্ছে।

 

শনিবার (৫ অক্টোবর) দুপুরে নগরীর শায়েস্তা খান রোডে গণগ্রন্থাগার মিলনায়তনে ‘সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

সাংবাদিক নেতা সালাম আরো বলেন, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট  সাথে যৌথভাবে এবং এককভাবে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) একাধিকবার আমরা প্রশিক্ষণের আয়োজন করেছি। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মহাপরিচালকের সাথে কথা হয়েছে। নারী সাংবাদিকদের নিয়ে কর্মসূচি নেয়া হয়েছে। কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যারা সাংবাদিকতায় আগ্রহী তাদের জন্য পৃথক প্রশিক্ষণ আয়োজন করা হচ্ছে। তাদের মধ্য থেকে কিছু সাংবাদিক বের হয়ে আসতে পারে তাহলে তাতেই আমাদের সার্থকতা।

 

স্থানীয় দৈনিক সকাল বার্তার সম্পাদক ও প্রকাশক প্লাবন রাজুর সভাপতিত্বে সাংবাদিক মোখলেসুর রহমান তোতার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড.মাহবুবুর রহমান মাসুম, জাতীয় শ্রমিক লীগের শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ। আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি শরীফ উদ্দিন সবুজ। কর্মশালায় ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।     
 

এই বিভাগের আরো খবর