বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

ঈদ সালামি নেয়াটা বেশ উপভোগ করতাম : হাসানুজ্জামান শামীম

প্রকাশিত: ৩ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আর মাত্র কয়েকদিন তারপরই মুসলামান ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব ঈদুল ফিতর। এরই মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে পড়েছে ঘরে ঘরে। কেনাকাটা নানা আয়োজন নিয়ে ব্যস্ত  ছোট-বড় সকলেই।  আয়োজনে পিছিয়ে নেই যুগের চিন্তা পরিবারও। প্রতি ঈদের ন্যায় এ ঈদের ঈদ আনন্দে ভাগ করে নিতে আমাদের সাথে যুক্ত হয়েছে বিশিষ্ট ব্যক্তিবর্গ।ঈদুল ফিতরে যুগের চিন্তা ২৪’র ঈদ আড্ডার বিশেষ আয়োজনে আমাদের সাথে এবার যুক্ত হয়েছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান শামীম। 

 

ঈদের প্রস্তুতি নিয়ে হাসানুজ্জামান শামীম জানান, এবারের ঈদ ঢাকা,নারায়ণগঞ্জ  দুই জায়গাতেই পালন করা হবে। ঈদের কেনাকাটা প্রসঙ্গে তিনি বলেন,এখনও করা হয় নি । তবে এখন আর সেভাবে কেনাকাটা করা হয় না। এখন মধ্যেই আনন্দটা খুঁজে পাই।

 

ছোটবেলার ঈদ উদযাপন প্রসঙ্গে জানতে চাইলে হাসানুজ্জামান জানান, ছোটবেলার ঈদ উদযাপনের বিষয়টা ছিলো অন্যরকম। তখন তো এখনকার মত এত দায়িত্ব ছিলো না। চিন্তা ছিলো না।  ছোটবেলার ঈদ উদযাপনের অনুভূতিটা ছিলো অন্যরকম। নতুন জামা পড়ে নামাজ পড়তে যাওয়া। নামাজ শেষে বড়দের কাছ থেকে সালামি নেয়াটা বেশ উপভোগ করতাম। তবে এখন ছোটবেলার মত করে সেভাবে ঈদ উদযাপন করা হয় না। বয়সের সাথে সাথে ঈদের আনন্দটা এখন অনেকটা ম্লান হয়ে গেছে।
 

হাসানুজ্জামান শামীম তাঁর পরিবার পরিজন, আত্মীয়-স্বজন ও সহকর্মীদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, সবাইকে ঈদের শুভেচ্ছা। সকলের ঈদ আনন্দে ও নিরাপদে কাটুক।


 

এই বিভাগের আরো খবর