শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

ঈদে ঘরমুখী যাত্রীদেরকে জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় : জরিমানা

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঈদে ঘরমুখী যাত্রীদেরকে জিম্মি করে অসাধু পরিবহন ব্যবসায়ীরা অতিরিক্ত ভাড়া নিচ্ছে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড ও শিমরাইল মোড়ের পরিবহনের কাউন্টারগুলোতে। এমন সংবাদে শনিবার (১০ আগষ্ট) বিকালে অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলমের আদালত। 

 

এ সময় সাইনবোর্ড ও শিমরাইল মোড়ে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও ভাড়ার তালিকা প্রদর্শন না করার অভিযোগে কয়েকটি পরিবহন কাউন্টারকে ভোক্তা অধিকার আইনে ৬৭ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। 

 

এদের মধ্যে সাইনবোর্ড এলাকার শ্যামলী পরিবহন কাউন্টারকে ১০ হাজার টাকা, সোহাগ কাউন্টারকে ১০ হাজার টাকা, ফারুক নামে এক কাউন্টার মালিককে ৫ হাজার টাকা, গাড়ীর কাগজপত্র না থাকায় একজন চালককে ৫০০ টাকা এবং শিমরাইল মোড়ে সেবা কাউন্টারকে ১০ হাজার, শ্যামলী কাউন্টারকে ২০ হাজার টাকা, ঈগল পরিবহনকে ৫ হাজার টাকা এবং বেলকা কাউন্টারম্যান রিয়াজকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম জানায়, সাইনবোর্ড ও শিমরাইল মোড়ে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও ভাড়ার তালিকা প্রদর্শন না করার অভিযোগে কয়েকটি পরিবহন কাউন্টারে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

 

ঈদে ঘরমুখী যাত্রীদেরকে জিম্মি করে অসাধু পরিবহন ব্যবসায়ীরা অতিরিক্ত ভাড়া আদায় করে আসছিল। এ ব্যাপারে জেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।
 

এই বিভাগের আরো খবর