শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

ঈদে এখন নেয়ার চেয়ে দেয়াতেই আনন্দ খুঁজে পাই: রফিকুল ইসলাম রফিক

প্রকাশিত: ৩ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): ঈদ এমন এক নির্মল আনন্দের আয়োজন, যেখানে মানুষ আত্মশুদ্ধির আনন্দে পরস্পরের মেলবন্ধনে ঐক্যবদ্ধ হয় এবং আনন্দ সমভাগাভাগি করে। মাহে রমজানের এক মাসের সিয়াম সাধনার মাধ্যমে নিজেদের অতীত জীবনের সব পাপ-পঙ্কিলতা থেকে মুক্ত হতে পারার পবিত্র অনুভূতি ধারণ করেই পরিপূর্ণতা লাভ করে ঈদের খুশি। আর এ খুশিকে যুগের চিন্তা পরিবারের ২৪’র পরিবারের সাথে ভাগ করে নিতে আমাদের সাথে যুক্ত হয়েছেন  বৈশাখী টেলিভিশনের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক।
 

ছোটবেলা আর এখনকার ঈদ উদযাপনের পার্থক্যে নিয়ে বলতে গিয়ে তিনি জানান, ছাটবেলায় ছিলো নেয়ার আনন্দ, এখন দেয়ায় আনন্দ খুঁজে পাই।
 

ছোটবেলার ঈদ আনন্দ বলতে ছিলো বাবা কখন নতুন পোশাক এনে দিবে। নতুন পোশাক পড়ে বড়দের কাছ থেকে সালামি গ্রহণ করার যে আনন্দ উদ্দীপনা ছিলো সেই আনন্দ এখন খুজে পাই দেয়ার মাঝে। এখন সালামি  না পেলেও দেয়ার মাঝে আনন্দ খুঁজে পাই।
 

ঈদের দিনের পরিকল্পনা প্রসঙ্গে তিনি বলেন, ঈদের দিনে সকালে উঠে নামাজ পড়বো। তারপর পরিবার,আত্মীয়-স্বজনদের সাথে খাওয়া দাওয়া করবো। তবে ছুটি পেলে দুরে কোথাও যাওয়ার পরিকল্পনা আছে। আর না পেলে কাছে কোথাও বেড়িয়ে আসবো।
 

ঈদে পছন্দের খাবার কি জানতে চাইলে তিনি বলেন,  ছোটবেলায় সেমাইটা বেশ পছন্দ করতেন। তবে এখন ঈদের দিনের পছন্দের খাবার খিচুড়ী আর গরুর মাংস।
 

পরিবার পরিজন, আত্মীয়-স্বজন ও সহকর্মীদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়ে রফিকুল ইসলাম রফিক জানান, আল্লাহ সকলকে নিরাপদ ও আনন্দে ঈদ উদযাপনের তৌফিক প্রদান করুক।

এই বিভাগের আরো খবর