শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

ঈদের খাবারে জর্দা সবচেয়ে প্রিয় : ইউএনও নাহিদা বারিক

প্রকাশিত: ৩ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঈদ মানে খুশি। ঈদ মানেই শান্তি। ঈদ মানেই আনন্দে উদ্ভাসিত পরিবেশ। বছর ঘুরে আবার এলো মুসলমান ধর্মীয় মানুষের আনন্দের উৎসব ঈদুল ফিতর। ঈদের আনন্দ বার্তা আসলেও নিজের দায়িত্ব নিয়ে ব্যাপক ব্যস্ত নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক। তিনি ঈদুল ফিতর উদযাপন নিয়ে নানা স্মৃতিচারণ করে কথা বলেছেন যুগের চিন্তা ২৪ এর ঈদ আয়োজন ঈদ আড্ডায়। সাক্ষাৎকারটি নিয়েছেন নুসরাত জাহান সুপ্তি। 

 

ঈদ উদযাপন প্রস্তুতি নিয়ে বলেন, কাজে করে দম ফেলার সময় পাচ্ছি না। অফিসের কাজের ফাঁকেও অনেক কাজ করতে হচ্ছে। প্রায়দিনই ইফতারে বিভিন্ন প্রোগ্রাম থাকে। সব মিলেয়ে ব্যক্তিগত জীবনে ঈদের জন্য কোন প্রস্তুতি নেই। তবে সদর উপজেলার মানুষ যেন সুষ্ঠুভাবে ঈদ করতে পারে তার পুরোপুরি ব্যবস্থা করছি।  

 

পরিবারের জন্য কেনাকাটা সম্পর্কে বলেন, নিজের জন্য তেমন কোন কেনাকাটা করতে পারি নাই। গতকাল গিয়ে বাচ্চাদের জন্য কিছু শপিং করেছি।  

 

ঈদের দিনের পরিকল্পনা নিয়ে বলেন, পরীক্ষার ডিউটি আছে আগামীকাল। সব মিলিয়ে এতটাই ব্যস্ত  আছি যে কোন পরিকল্পনা করে উঠতে পারি নাই। প্রতিবার মায়ের বাসায় যাই। ভাই-বোন সবার সাথে একটু আনন্দ করে আবার ফিরে আসি। এবার এখনো জানি না যাওয়া হবে কিনা।  
শৈশবের ঈদের স্মৃতিচারণ করে তিনি বলেন, এখন এককথায় ঈদ মানেই দায়িত্ব। শৈশবে ঈদ মানে পুরোটাই আমার। বন্ধু-বান্ধবীদের সাথে ঘোরাফেরা। ঈদে মজার মজার খাবার। ঈদের খাবারে জর্দা আমার সবচেয়ে প্রিয়। সেই সময়ের স্মৃতি মনে পড়লে আজও আনন্দ লাগে। 

 

ঈদের সালামির কথা বলতে গিয়ে বলেন, ঈদের সেলামির বিষয়টা এখনো পুরাতন হয় নাই। আমি  ছোটদের সেলামি দিলেও আমার ঈদের সেলামি এখনো মা-বাবা, ভাই-বোন থেকে ঈদের সালামি পাই। ঈদে সালামি পাওয়া এক অন্যরকম আনন্দ দেয়। 

 

শুভানুধ্যায়ী ও নারায়ণগঞ্জবাসীর উদ্দেশ্যে বলেন, এক মাস সিয়াম সাধনা করে আমরা যে সংযম শেখায় সেটা আমাদের ভুল উচিত নয়। সত্য আর ন্যায়ের পথেই চলা উচিত আমাদের। ঈদ উপলক্ষে সকলকে ঈদের শুভেচ্ছা রইল।    
 

এই বিভাগের আরো খবর