সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

ঈদের আনন্দ নেতাকর্মীদের সঙ্গে ভাগাভাগি করে নেব : পারভীন আক্তার

প্রকাশিত: ৪ জুন ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : ঈদ মানেই খুশি। মানুষের মাঝে আনন্দের সুখ বার্তা বয়ে আনে ঈদ। প্রতিটি মানুষের মাঝেই এক ধরণের অন্যরকম অনুভূতি কাজ করে এই ঈদকে ঘীরে। সকলেই যেন অতিতের সকল কিছু ভুলে গিয়ে মিলিত হয় ভ্রাতৃত্বের বন্ধনে। তাই এই দিনটি ইসলাম ধর্মাবলম্বীদের জন্য একটি বিশেষ দিন। তাই যুগের চিন্তা ২৪ এর এবারের ঈদ আড্ডায় ঈদের প্রস্তুতি এবং খুটিনাটি বিষয় নিয়ে কথা বলেছেন  মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার। 

 

তিনি বলেন, ঈদুল ফিতরে বাংলাদেশের প্রতিটি জেলা, উপজেলা থেকে শুরু করে ইউনিয়ন ও ওয়ার্ড মহিলা দলের নেতাকর্মীদের জানায় অগ্রীম শুভেচ্ছা সেই আমার আড়াইহাজারবাসীকে ঈদ মোবারক। ঈদ সবার মনে নিয়ে আসুক অনাবিল আনন্দ। আমার নেত্রী গণতন্ত্র পুনরুদ্ধারের ‘মাতা’ বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা ঈদের আনন্দেও একটি সাজানো মামলায় কারাগারে। তাই আমার মনে ঈদের আনন্দ ম্লান হয়ে গেছে। তাই এবারের ঈদে আমার নিজের জন্য কিছুই কেনা হয়নি। কারণ মা’কে কারাগারে রেখে কোনো সন্তানের মনেই ঈদের আনন্দ থাকতে পারে না। তার পরও ঈদের এই আনন্দ আমি নেতাকর্মীদের মধ্যে ভাগাভাগি করে উদযাপন করার চেষ্টা করব। 

 

ঈদের দিনের প্রস্তুতি নিয়ে পারভীন জানান, ঈদের দিন সকালে ঘুম থেকে উঠে প্রথমে ফজরের নামাজ আদায় করি। পরে ছেলেমেয়েকে ঘুম থেকে উঠাই। তাদের জন্য নিজ হাতে সেমাই রান্না করি। ছোট বেলা বাবার কাছ থেকে ঈদের দিন সকালে সেলামি নিতাম। এখন বাবা নেই। বিয়ের পর স্বামীর কাছ থেকেই সেলামি নিয়ে থাকি। পরে দুই সন্তানকে আমি সালামি দিয়ে থাকি। সাধারণ খাবারই আমার পছন্দ। প্রিয় রং আকাশী। প্রিয় ফুল গন্ধরাজ। 

 

ছোটবেলার ঈদ স্মৃতিচারণ  করে পারভীন বলেন, ঈদের আগে দিন রাতে মেহিদী পড়তাম। বাড়ির বড়দেরকে ঈদের দিন সকালে ঘুম থেকে ডেকে তুলতাম। তাদের কাছ থেকে সালামি নিতাম। দিনভর এবাড়ি সেবাড়ি ঘুরে বেড়াতাম। বিকালে বাড়ির পাশের মাঠে গোল্লাছুট খেলতাম। 

 

শুভানুধ্যায়ীদের উদ্দেশ্যে পারভীন ঈদ শুভেচ্ছা জানিয়ে বলেন,  এ ঈদে দলীয় নেতাকর্মীরা বাড়িতে পরিবার পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগ করুক এটাই আমার প্রত্যাশা। 
 

এই বিভাগের আরো খবর