শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে রূপগঞ্জ ইউপি নির্বাচনের ভোট চলছে

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচনে সোমবার সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। সম্পূর্ণ ইলেক্ট্রনিক (ইভিএম) পদ্ধতিতে সকাল নয়টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

 

রূপগঞ্জ ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩৩ হাজার ১৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৮শ' ৭৪ জন এবং নারী ভোটার রয়েছেন ১৬ হাজার ২শ' ৬৩ জন। ১৭ টি ভোটকেন্দ্রে ১শ' ১৪টি কক্ষে ভোট গ্রহণ চলছে। নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে সালাউদ্দিন এবং মোটরসাইকেল প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী কবির হোসেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাহি ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে তিনটি টিম ও আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে পাঁচশ' সদস্য নিয়োজিত রয়েছেন। পাশাপাশি নির্বাচনকে কেন্দ্র করে বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা কেন্দ্রে কেন্দ্রে টহল দিচ্ছেন।

 

প্রতিটি কেন্দ্রে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোট চলছে। ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। দুপুর সাড়ে বারোটা পর্যন্ত ভোটারদের উপস্থিতি লক্ষ্যনীয়।এখন পর্যন্ত কোথাও কোন ধরণের বিশৃংখলা বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

 

নির্বাচন গ্রহণযোগ্য ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে দাবী করেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সালাউদ্দিন ভূঁইয়া। তবে ইভিএম পদ্ধতিতে সাধারণ মানুষের সমস্যার কথার কথা উল্লেখ করে কিছু অনিয়মের অভিযোগ তুলেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট কবির হোসেন।

এই বিভাগের আরো খবর