সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

ইতালির মেয়র ভ্যালেরিয়ার অভ্যর্থনায় সিক্ত নাসিক মেয়র আইভী

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) :  ইতালির আনকোনা সিটির মেয়র ভ্যালেরিয়া মানচিনেল্লি ও  সিও সুসান্না ডিনি অভ্যর্থনা জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভীকে। এসময় মেয়রের সাথে ইতালী শাখার যুবলীগ ও ছাত্রলীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

 

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে বিশ্বের বিভিন্ন দেশের মেয়র প্রতিনিধি দলের সাথে প্যালোজা ডেল পোপোলোতে আনকোনা সিটির মেয়র ভ্যালেরিয়া মানচিনেল্লি ও সিও সুসান্না ডিনির এক বৈঠকের আগে মেয়র আইভীকে অভ্যর্থনা জানান তারা। এনিয়ে ইতালির স্থানীয় দৈনিক আনকোনা টুডে ‘বাংলাদেশের প্রতিনিধি দল মেয়র মানচিনেল্লির সাথে সাক্ষাৎ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। 

বৈঠকে কিভাবে আনকোনা শহরে মানুষের মধ্যে সহাবস্থান, গ্রহণযোগ্যতা ও সহযোগিতার মূল্যকে উৎসাহ দেয়া হয় এসম্পর্কিত একটি নোট বর্ণিত হয়। তাতে আরো উল্লেখ করা হয় আনকোনায় দ্বিতীয় বৃহত্তম বৈদেশিক সম্প্রদায় বাংলাদেশী প্রায় ১৭০০ অধিবাসীর রয়েছে।  সেখানে বাঙালি সম্প্রদায়ের প্রতি বিশেষ মনোযোগ দিয়ে দুই দেশের মধ্যে সহযোগিতা ও সহযোগিতা করার ইচ্ছার ব্যাপারে একমত পোষণ করা হয়। 

 

সভায় উপস্থিত থাকা এক বাংলাদেশী বলেন, সভায় মেয়র আইভী সেদেশে থাকা বাংলাদেশী শ্রমজীবী মানুষের সুবিধার জন্য একটি মসজিদ ও একটি স্কুল প্রতিষ্ঠার জন্য আনকোরা মেয়রের কাছে প্রস্তাব রাখেন।    
 

এই বিভাগের আরো খবর