সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

ইতালিতে করোনায় মৃত্যু ৩১ হাজার ছাড়িয়েছে

প্রকাশিত: ১৪ মে ২০২০  

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

আন্তর্জাতিক ডেস্ক: ইতালিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১৯৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৩১ হাজার ১০৬ জনে দাঁড়িয়েছে। দেশটিতে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৫০২ জন করোনা রোগী।  এ পর্যন্ত দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ১২ হাজার ৫৪১ জন। 


ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি জানিয়েছে,  বুধবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮৮ জন। ইতালিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ২২ হাজার ১০৪ জন। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ আছেন ৮৯৩ আর চিকিৎসাধীন রয়েছেন ৭৮ হাজার ৪৫৭ জন।


ইতালিতে করোনায় সংক্রমণের হার কমতে থাকায় গত সপ্তাহের সোমবার (৪ মে) থেকে লকডাউন শিথিল করা হয়েছে। এর পর থেকে প্রায় দীর্ঘ দুই মাস পর ঘরের বাহিরে আসার সুযোগ পায় ইতালির নাগরিকরা। 


পুনরায়  চালু হয়েছে উৎপাদন শিল্প, নির্মাণ খাত, পাইকারি দোকান, ফুল-ফলের দোকান। আগামী ১৮ মে থেকে বার, রেস্টুরেন্ট, সেলুন, আরও দোকানপাট ব্যবসায়ীক প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইতালি সরকার।


ইতালিতে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা আরও কমতে থাকলে চলতি সপ্তাহের শেষ দিকে ইতিবাচক সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।