শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

আড়াইহাজার থানা আওয়ামী লীগের সম্মেলন : আসছে চমক

প্রকাশিত: ২২ জুলাই ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আজ সোমবার আড়াইহাজারে হতে যাচ্ছে থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এরই মধ্যে সাজানো হয়েছে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা এসএম মাজহারুল হক অডিটরিয়াম। চলছে শেষ মহুর্তের প্রস্তুতি।

 

 দীর্ঘদিন পর সম্মেলনকে ঘিরে দলটির নেতাকর্মীদের মধ্যে বইছে উৎসবের আমেজ। প্রধান অথিতির বক্তব্য রাখবেন সেলিনা হায়াৎ আইভী মেয়র, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

 

 থানা আওয়ামী লীগের সভাপতি শাহজালাল মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রশীদ ভূঁইয়ার সঞ্চালনায় উপস্থিত থাকার কথা রয়েছে স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসানাত শহীদ মো. বাদল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী, জেলা কৃষকলীগের সহসভাপতি সিরাজুল ইসলাম মোল্লা, থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক রোমান, থানা যুবলীগের সভাপতি আহম্মেদুল কবির উজ্জল, সাধারণ সম্পাদক রেজাউল করিম ভূঁইয়া, আড়াইহাজার পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মেহের আলী মোল্লা, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মোল্লা ও থানা শ্রমিক লীগের সহসভাপতি লিয়াকত হোসেন ও থানা ছাত্রলীগের সভাপতি মামুন অর রশীদ ও সাধারণ সম্পাদক আছলাম পাঠান প্রমুখ।


 এদিকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক হেভিওয়েট প্রত্যাশী থাকায় সিদ্ধান্ত নিতে বেগ পেতে হচ্ছে নীতিনির্ধারকদের। 

 

এদিকে পদপ্রত্যাশীরা নিজের অবস্থান তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিচ্ছেন নানা স্ট্যাস্টাস। কেউ কেউ ফেসবুকে লাইফেও আসছেন। তুলে ধরছেন তাদের অতীত কর্যক্রমের ফিরিস্তি। 

 

এ ছাড়াও তারা নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করছেন। ফলে সরগম হয়ে উঠেছে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতি। 

 

অনেকেই বলেছেন, এবার থানা কমিটিতে আসছে চমক। চলছে নানা হিসেব নিকাশ। তবে অনেকেরই পুড়তে পারে কপাল। রয়েছে ছটকে পড়ার ভয়। সভাপতি সাধারণ সম্পাদকের অতীত কার্যক্রম নিয়ে চলছে চুলছেঁড়া বিশ্লেষণ। 

 

১৫ বছর ধরে প্রস্তাবিত কমিটি দিয়েই পরিচালিত হয়ে আসছিল। ২০০৪ সালের ১১ মার্চ ৬৭ সদস্য বিশিষ্ট একটি প্রস্তাবিত ঘোষণা করা হয়। পরে জেলা কমিটি অনুমোদন না দেওয়ায় এ কমিটি আর পূর্ণাঙ্গ হয়নি। 

 

এদিকে স্থানীয় সাংসদ নজরুল ইসলাম বাবু বলেন, ‘আওয়ামী লীগকে শক্তিশালী করতে হলে সংগঠনকে শক্তিশালী করতে হবে। এরই মধ্যে অনেকেই প্রার্থী হয়েছেন। 

 

তবে বুঝেশুনে যাচাই-বাছাই করেই কমিটি ঘোষণা দেওয়া হবে।’ সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী আড়াইহাজার সরকারি সফর আলী কলেজের সাবেক ভিপি মোজ্জামেল হক জুয়েল বলেন, ৩৫ বছর ধরে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। দল যদি আমাকে প্রত্যাশিত পদের দায়িত্ব দেন; তাহলে আমি স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনকে আরো শক্তিশালী করে গড়ে তুলব। 

 

তিনি আরো বলেন, দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করেই আগামী দিনগুলোতে দলের কার্যক্রম পরিচালনা করার চেষ্টা করব ইনশাআল্লাহ্। প্রসঙ্গত, সর্বশেষ ২০০৪ সালে ১১ মার্চ নারায়ণগঞ্জের চুনকার পাঠাগারে সম্মেলন অনুষ্ঠিত হয়। 

 

এ সম্মেলনে শাহ্জালাল মিয়াকে সভাপতি ও অ্যাডভোটেক আব্দুল রশীদ ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে তিনবছর মেয়াদী ৬৭ সদস্য বিশিষ্ট উপজেলা আওয়ামী লীগের একটি প্রস্তাবিত কমিটি ঘোষণা করা হয়েছিল। এর পর অতিবাহিত হয়ে গেছে প্রায় ১৫ বছর।

এই বিভাগের আরো খবর