শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

আল-আমিন জামে মসজিদ কমিটির নির্বাচন নিয়ে কাঁদা ছোড়াছুড়ি

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে আল-আমিন জামে মসজিদ কমিটির নির্বাচনের আর মাত্র ২০ দিন বাকি। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের মধ্যে কাঁদা ছোড়াছুড়ি ঘটনা ততই বৃদ্ধি পাচ্ছে। মসজিদ কমিটি গঠন নিয়ে নির্বাচন বন্দরে কাথাও দেখেনি বলে এমন কথা জানিয়েছে আল-আমিন জামে মসজিদ কমিটির ভোটাররা।


বিভিন্ন সূত্রে জানা গেছে, আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ৮টায় বন্দর আমিনস্থ গিয়াস উদ্দিন মডেল একাডেমিতে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা হলো ২১৯ জন। 


এ ব্যাপারে বন্দর উপজেলা পরিষদের পল্লী উন্নয়ন কর্মকর্তা ও নির্বাচনের প্রিজাইডিং অফিসার আবু জাফর জানান, আল-আমিন জামে মসজিদ কমিটির নির্বাচনে ৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রার্থীরা ইতিমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছে। 


তিনি আরও জানান, সভাপতি পদে ২ জন প্রার্থী অংশগ্রহণ করছে। তারা হলেন-হাজী আব্দুল কাইয়ুম ও হাজী মোজাম্মেল। এ ছাড়াও সহ-সভাপতি পদে ২ জন প্রার্থী অংশগ্রহন করছে তারা হলেন হাজী জিয়াউদ্দন ও অপর প্রার্থী হাজী আশ্রাফ উদ্দিন খান আশু, সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহণ করছে মো.শাহজাহান ও মো.লুৎফর রহমান, যুগ্ম সম্পাদক পদে মোহাম্মদ আলী ও মাহাবুব অর রশিদ এবং অর্থ সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহন করছে হাজী আমজাদ হোসেন ও জাহাঙ্গীর আলম সুলতান।


এ ব্যাপারে মসজিদ কমিটির সভাপতি প্রার্থী হাজী আব্দুল কাইয়ুম জানান, আমি নির্বাচন করতে চাইনি। আমি আল-আমিন আবাসিক এলাকার জনগণের অনুরোধে আমি নির্বাচন করছি। আমাকে পরাজিত করার জন্য আমার প্রতিপক্ষ আমার বিরুদ্ধে ব্যাপকভাবে অপপ্রচার চালাছে। আমার প্রার্থীতার বৈধতা নিয়ে আমার প্রতিপক্ষ সংবাদপত্রের মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। 


মসজিদ কমিটির সভাপতি পদে অপর প্রার্থী হাজী মোজাম্মেল জানান, বিগত ১০ বছর যাবত পুরাতন কমিটির ৭/৮ জনকে নিয়ে মনগড়া একটি কমিটি গঠন করে। তা মেনে নেয়নি আল-আমিন আবাসিক এলাকার জনগণ। তারা মসজিদের আয়-ব্যায়ের হিসাব দিতে ব্যার্থতার পরিচয় দিয়েছে। 

এই বিভাগের আরো খবর